আন্তর্জাতিক

ইসরায়েলে মূল হামলা কারীদের হাতে চুমু দিতে চাই : আলি খামেনি

ইসরায়েলে মূল হামলা কারীদের হাতে চুমু দিতে চাই : আলি খামেনি

শনিবার থেকে ফিলিস্তিনের গাজাভিত্তিক স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের হামলা-পাল্টা হামলা চলছে। চলমান এই ভয়াবহ সংঘর্ষে এখন পর্যন্ত দুই দেশে নিহতের সংখ্যা ছাড়িয়েছে ১৬০০।

 

শুরু থেকেই স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলার পেছনে মূল ইন্ধনদাতা ও অর্থ সহায়তাকারী হিসেবে ইরানকে দুষছে পশ্চিমা দেশগুলো।

 

যদিও শুরু থেকেই হামাসের হামলায় ইরানের জড়িত থাকার কথা অস্বীকার করেছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি। তবে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন বজায় রেখেছে দেশটি।

 

তবে এবার ফিলিস্তিনের প্রতি সমর্থন জানাতে গিয়ে আয়াতুল্লাহ আলি খামেনি বলেন, “যারা ইহুদিবাদী শাসকদের উপর হামলার পরিকল্পনা করেছিল আমরা তাদের হাত চুম্বন করি।” খবর বিবিসি।

 

এদিকে আল জাজিরা বলছে যে, “ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির বক্তৃতার পর ইরান ফিলিস্তিনকে যা কিছু প্রয়োজন তা দিতে ইচ্ছুক।

 

আল জাজিরার সাংবাদিক ডোরসা জাব্বারি বলেন, “তারা (ফিলিস্তিনি) কী চাইবে তার উপর নির্ভর করে। যতদূর আমরা জানি, এটি মানবিক সহায়তার পরিপ্রেক্ষিতে হবে।“

 

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, “ইরান ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনকে আর্থিক বা সামরিক সহায়তা প্রদানের বিষয়টি অস্বীকার করলেও, দেশটির সর্বোচ্চ নেতা বলছে যে ফিলিস্তিনিদের মানবিক সহায়তা করা সমস্ত মুসলিম জাতির কর্তব্য।”

 

আরও খবর

Sponsered content