খেলাধুলা

নিজের গালেই জুতা মারলেন বাংলাদেশি সমর্থক

নিজের গালেই জুতা মারলেন বাংলাদেশি সমর্থক

একের পর এক হতাশা উপহার দিয়ে যাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। বিশ্বকাপের মত বড় মঞ্চে রীতিমত লজ্জাজনক হারের মুখে পড়েছেন তারা। নিউজিল্যান্ড, ভারত কিংবা ইংল্যান্ডের মত দেশ তো বটেই, সহযোগী দেশ নেদারল্যান্ডসের কাছেও হারতে হয়েছে ৮৭ রানের বড় ব্যবধানে। এমন লজ্জাজনক হারের পর রীতিমত ক্ষুব্ধ সাধারণ সমর্থকরা।

 

এমন বড় ব্যবধানে হারের পর স্বাভাবিকভাবেই মেজাজ হারিয়েছেন বাংলাদেশের সমর্থকরা। স্টেডিয়ামে সাকিব আল হাসানরা দুয়ো শুনেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে ব্যাপক আকারের সমালোচনা। তবে দেশ থেকে সমর্থন দিতে যাওয়া ভক্তরা যেন একটু বেশিই হতাশ। সেই হতাশা আর ক্ষোভ থেকেই কিনা এবার নিজের গালে জুতো মেরেছেন এক ক্রিকেটভক্ত।

 

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) এ প্রকাশিত এক পোস্টে দেখা যায় ক্ষুব্ধ এক ভক্ত নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর ক্ষোভ প্রকাশ করছেন। বড় দলগুলোর বিপক্ষে হারার পর নিজের আক্ষেপ নেই বলে উল্লেখ করেন তিনি।

 

তবে ডাচদের বিপক্ষে এমন হার মেনে নিতে পারেননি এই সমর্থক। এইপরেই নিজের গালে জুতো মেরে ক্ষোভ প্রকাশ করেন ওই ভক্ত। এসময় তামিম ইকবালকে মিস করার কথাও উল্লেখ করেন উপস্থিত আরও কিছু দর্শক।

 

এদিকে চতুর্দিক থেকে সমালোচনা ধেয়ে এলেও এখন পর্যন্ত ক্রিকেটারদের পাশেই থাকার ঘোষণা দিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। রোববার দুপুরে দলের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি বলেন, ‘আমি কথা বলে মনে হয়েছে ওরা এখন অনেক বেশি সিরিয়াস।

 

এটা নিয়ে চিন্তা করছে কীভাবে আরও ভালো করা যায়। আশা করা ছাড়া উপায় নাই। আমি বলেছি। খারাপ সময়ে মানুষ অনেক কিছু বলবে। কারণ ভালো সময়ে মানুষ মাথায় নিয়ে নাচে। তাহলে খারাপ সময়ে বলবে না কেন। কিন্তু এই খারাপ সময়ে কেউ না থাকলেও আমরা আছি।

 

তবে সমর্থকদের সমালোচনাকেও সম্মানের চোখে দেখছেন তিনি, ‘মানুষ এখন খারাপ বলবে, অবশ্যই বলবে। না বলার কোনো কারণ নেই। মানুষ ক্রিকেটকে ভালোবাসে বলেই তো এই ধরনের খেলা খেললে বা হারলে কথা বলবে। মানুষ বোর্ডকে বলবে, কোচিং স্টাফকে বলবে, প্লেয়ারদের বলবে। এটা স্বাভাবিক, এটা নিয়ে বলা উচিত না- এমন কিছু না।