খেলাধুলা

দক্ষিণ আফ্রিকা-ভারত এবার বিশ্বকাপে ফাইনাল খেলবে : গ্রায়েম স্মিথ

দক্ষিণ আফ্রিকা-ভারত এবার বিশ্বকাপে ফাইনাল খেলবে : গ্রায়েম স্মিথ

বিশ্বকাপ আসে, বিশ্বকাপ যায়। দক্ষিণ আফ্রিকার শুধু দীর্ঘশ্বাস বাড়ে। ইতিহাসের এই অচলায়তন ভাঙতেই যেন এবার জেগে উঠেছে প্রোটিয়ারা। এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা যে বিধ্বংসী ক্রিকেট খেলছে, তাতে চিরকালের চোকারদের নিয়ে বড় স্বপ্ন দেখতে শুরু করেছেন সমর্থকরা। সেই স্বপ্নবাজদের একজন সাবেক প্রোটিয়া অধিনায়ক গ্রায়েম স্মিথ।

 

স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকাকে ফাইনালে দেখার স্বপ্নের কথা জানিয়েছেন গ্রায়েম স্মিথ, ‘যদি স্বপ্নের কথা বলেন, আশা করি, এবার দক্ষিণ আফ্রিকা-ভারত ফাইনাল হবে। আহমেদাবাদে কী এক অভিজ্ঞতা হবে ভাবুন! আমি ফাইনাল দেখতে যাওয়ার জন্য বিমানের টিকিট পেতে যুদ্ধে নেমে যাব। এখনো দীর্ঘ পথ বাকি। কিন্তু দক্ষিণ আফ্রিকাকে বিশ্বকাপ জিততে দেখাই আমার স্বপ্ন।

 

গ্রায়েম স্মিথের সেই স্বপ্নের ফাইনালের আগে ৫ নভেম্বর কলকাতায় লিগপর্বের ব্লকবাস্টার ম্যাচে ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচ নিয়ে স্মিথ বলেছেন, ‘আমি ইডেন গার্ডেনে ভারতের বিপক্ষে কখনো খেলিনি। কিন্তু আবহটা জানি।

 

দক্ষিণ আফ্রিকার এই দলের জন্য অবিস্মরণীয় এক অভিজ্ঞতা হতে যাচ্ছে। ভারত প্রত্যাশার চাপ সামলে দাপুটে ক্রিকেট খেলছে। কিন্তু এখনো সত্যিকারের পরীক্ষা দিতে হয়নি তাদের। দক্ষিণ আফ্রিকার কাছে কারও কোনো প্রত্যাশা ছিল না। কিন্তু তারা এত ভালো খেলছে যে, এখন সবাই তাদের নিয়ে কথা বলছে। দলের পারফরম্যান্সে আমি মুগ্ধ।

 

আরও খবর

Sponsered content