সারাদেশ

বিএনপির ডাকা অবরোধে রাস্তায় আওয়ামী লীগ

বিএনপির ডাকা অবরোধে রাস্তায় আওয়ামী লীগ

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের আজ মঙ্গলবার প্রথম দিন চলছে। অবরোধকারীরা ঝটিকা মিছিলে নিজেদের কর্মসূচি পালন করলেও সকাল থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডে অবস্থান নিয়ে স্লোগান দিতে দেখা যায়। অনেক স্থানে মিছিল করতেও দেখা গেছে।

 

দলীয় কার্যালয়ের সামনে সকাল ১০টার দিকে জড়ো হতে থাকেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা–কর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে নেতা-কর্মীদের সংখ্যাও। সেখান আছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন মহিউদ্দিন আহমেদ মহি, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ। পরে তারা গুলিস্তান এলাকায় মিছিলও করেন।

 

আবু আহমেদ মন্নাফী গণমাধ্যমকে বলেন, ২০১৪ সালে খালেদা জিয়ার ডাকা অবরোধ এখনো প্রত্যাহার করেনি বিএনপি। তারা রাজনীতির নামে উচ্ছৃঙ্খলতা, নৈরাজ্য, লুটপাট ও তারেক রহমানের হাওয়া ভবনের কর্মকাণ্ড এদেশে আবার চালু করে চায়। কিন্তু তা এদেশে আর হবে না।

 

এদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতা–কর্মীদেরও সকাল থেকে রাজপথে অবস্থান নিতে দেখা গেছে। মিরপুর-১, পল্লবী, তেজগাঁও, ফার্মগেট, তিব্বত মোড়, দারুসসালাম, মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় তারা অবস্থান নিয়েছেন।

 

নেতা–কর্মীরা মিছিল করছেন, স্লোগান দিচ্ছেন সতর্ক অবস্থানে থেকে। ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সভাপতি হিসেবে শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি নেতা-কর্মীদের অবস্থানের নেতৃত্ব দিচ্ছেন।

 

এর আগে সোমবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দল ও সকল সহযোগী সংগঠনের জেলা/মহানগর ও উপজেলা/থানা/পৌর শাখাসমূহকে ব্যাপকভাবে সতর্ক অবস্থানের কর্মসূচি পালনের জন্য সাংগঠনিক নির্দেশনা দেওয়া হয়।

 

পরে আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএনপি-জামায়াত অপশক্তি তথাকথিত হরতাল, অবরোধ ও সমাবেশের নামে যাতে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনগণের জানমালের ক্ষয়ক্ষতি সাধন, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট এবং ধ্বংসাত্মক অপতৎপরতা ও কোনো ধরনের সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সে জন্য জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মী সমর্থকদের সর্বাত্মক সতর্ক অবস্থানে থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহ্বান জানানো যাচ্ছে।

 

আরও খবর

Sponsered content