খেলাধুলা

মেসির গোলে হার এড়াল মায়ামি

মেসির গোলে হার এড়াল মায়ামি

ইন্টার মায়ামিকে হারানো থেকে পাঁচ মিনিট দূরে ছিল লস অ্যাঞ্জেলস গ্যালাক্সি। কিন্তু ত্রাতা হয়ে এলেন লিওনেল মেসি। ম্যাচের ৯২তম মিনিটে গোল করে দলকে বাঁচালেন আটবারের ব্যালন ডি’অর জয়ী। গত ম্যাচে রিয়েল সল্ট লেকের বিপক্ষে ২-০ গোলে জয় পেলেও গোলের দেখা পাননি মেসি।

 

গতকাল রোববার (২৫ ফেব্রুয়ারি) রাতে লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মায়ামি। নিজেদের মাঠে ৭৫তম মিনিটে দেজান ইয়োভেলিচের গোল এগিয়ে দেয় গ্যালাক্সিকে। কিন্তু প্রতিপক্ষ দলে একজন মেসি ছিলেন বলে ৩ পয়েন্ট পাওয়া হলো না তাদের।

 

বল দখলের লড়াইয়ে মায়ামি এগিয়ে ছিল যোজন যোজন। তবে বল পায়ে রাখা মানেই যে দাপট নয়, সেটিও ফুটে ওঠে এ দিন।

 

ম্যাচের ৬৪ শতাংশ সময় বল ছিল মায়ামির। কিন্তু গোলে শট নিতে পারে তারা ১১টি, এর মধ্যে লক্ষ্যে ছিল ৫টি। ৩৬ শতাংশ সময় বল রেখেও গ্যালাক্সির গোলে শট নেয় ২৪টি, লক্ষ্যে ছিল ৯টি।

 

মায়ামির পয়েন্ট পাওয়ার আরেক নায়ক ডেরেক ক্যালেন্ডার। ৮টি সেভ করেন এই গোলকিপার।

 

প্রথমার্ধে গোলে ১২টি শট নেয় গ্যালাক্সি, দুটি মায়ামি। গোল পায়নি কোনো দলই। ৬৬তম মিনিটে গ্যালাক্সির মিকি ইয়ামানের শট লাগে ডান পোস্টে। অবশেষে ৭৫তম মিনিটে এগিয়ে যায় তারা।

 

এবারও জোরালও শট নেন সেই পুজ। তবে তা ঠেকিয়ে দন ক্যালেন্ডার। ফিরতি বল পান মার্কো ডেলগাডো। তিনি বল ধরে বাড়িয়ে দেন ফাঁকায় থাকা ইয়োভেলিচকে। সার্বিয়ান ফরোয়ার্ড ভুল করেননি বল জালে পাঠাতে।

 

পরবর্তীতে বাকি সময়ে একের পর এক আক্রমণ করেও কাঙ্খিত ফল পাচ্ছিল না মায়ামি। যোগ করা সময়ে জর্ডি আলবার বাড়িয়ে দেওয়া বল পেয়ে জটলার ভেতর থেকেই নিখুঁতভাবে ফিনিশিং করেন মেসি।

 

তাতে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় জয় দিয়ে লিগ শুরুর পর দ্বিতীয় ম্যাচে একটি পয়েন্ট পেলেন মেসিরা।

 

আরও খবর

Sponsered content