আন্তর্জাতিক

ভুলে গিয়েছিলেন লটারির টিকিটের কথা, পরে জিতলেন প্রথম পুরস্কার

ভুলে গিয়েছিলেন লটারির টিকিটের কথা, পরে জিতলেন প্রথম পুরস্কার

ধরেন লটারির একটি টিকিট কিনেছেন আপনি। তারপর বেমালুম ভুলে গেলেন ওটার কথা। হঠাৎ একদিন অন্য জিনিসপত্রের মধ্যে নিতান্ত অবহেলায় পড়ে থাকা টিকিটটি পেয়ে গেলেন। তারপরই দেখলেন এই টিকিট দিয়েই লটারির প্রথম পুরস্কার জিতে গেছেন। তখন কী অবস্থা হবে বলুন তো? এমনটাই হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তির ক্ষেত্রে।

 

নেব্রাক্সার এই লটারি বিজয়ী ভদ্রলোকের নাম লুকাস সোয়ারথউট। গাড়ির গ্লাভ কম্পার্টমেন্ট পরিষ্কার করার সময় গত বছর কেনা লটারির একটি টিকিট সেখানে আবিষ্কার করেন। আর এই টিকিটই তাঁকে এনে দেয় লটারির প্রথম পুরস্কার একটি ঝাঁ চকচকে ট্রাক। এসব তথ্য জানা যায় মার্কিন সংবাদ সংস্থা ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনালের (ইউপিআই) এক প্রতিবেদনে।

 

নর্থ প্ল্যাটের লুকাস সোয়ারথউট নেব্রাস্কা লটারির কর্মকর্তাদের জানান, তিনি গত শরতের শুরুতে নর্থ প্ল্যাটের সাউথ জেফার্স স্ট্রিটের কুইক স্টপ থেকে ট্রাক$ অ্যান্ড বাক$ এর স্ক্র্যাচ-অফ টিকিট কেনেন। পরে এটি তাঁর গাড়ির গ্লাভ কম্পার্টমেন্টে রেখেছিলেন। তারপর এই ফেব্রুয়ারির গোড়ার দিক পর্যন্ত এটির কথা একবারের জন্যও মনে পড়েনি তাঁর।

 

আমি আমার গ্লাভ বক্সটি পরিষ্কার করছিলাম,’ সোয়ারথউট বলেন, ‘এ সময় অন্য গাড়িতে একটি ভিআইএন নম্বর খুঁজছিলাম। তখনই টিকিটটি খুঁজে পাই। সোয়ারথউট টিকিট স্ক্র্যাচ করে আবিষ্কার করলেন যে তিনি প্রথম পুরস্কার জিতেছেন। এটি একটি ২০২৩ মডেলের ফোর্ড এফ-৫০০ এক্সএলটি ৪ × ৪ ট্রাক।

 

তিনি জানান, পুরস্কারের ট্রাকটি রাখবেন কি না এটা নিয়ে একটু দ্বিধা-দ্বন্দ্বে ছিলেন। তারপরই জানলেন লটারি কর্তৃপক্ষ গাড়ির কর এবং রেজিস্ট্রেশন খরচটিও বহন করে। এটি পুরস্কারটিকে আরও লোভনীয় করে তুলে।’ বলেন সোয়ারথউট, ‘যখন আপনি জানবেন যে এটির জন্য আপনাকে অর্থ খরচ করতে হবে না।

 

আরও খবর

Sponsered content