আন্তর্জাতিক

পাকিস্তানে এমপি প্রার্থীকে গুলি করে হত্যা

পাকিস্তানে এমপি প্রার্থীকে গুলি করে হত্যা

পাকিস্তানে রেহান জায়েব খান নামে এক রাজনৈতিক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। তিনি দেশটিতে অনুষ্ঠিতব্য আগামী ৮ ফেব্রুয়ারির সাধারণ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। বুধবার (৩১ জানুয়ারি) আফগানিস্তানের সীমান্ত লাগোয়া উপজাতি অধ্যুষিত বাজুর জেলায় এই হত্যাকাণ্ড ঘটে।

 

বাজুর জেলা পুলিশের কর্মকর্তা রশীদ খান বলেন, স্বতন্ত্র প্রার্থী রেহান জায়েব খান ও তার চার সহযোগীকে লক্ষ্য করে দুর্বৃত্তরা গুলি চালায়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রেহান খান মারা যান। এ ছাড়া তার চার সহযোগীর অবস্থা আশঙ্কাজনক।

 

তিনি জানান, স্বতন্ত্র প্রার্থী রেহান জায়েব খান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত প্রার্থী ছিলেন বলে দাবি করেছিলেন। এ নিয়ে গত কয়েক দিনে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের উপজাতি অধ্যুষিত ওই এলাকায় পিটিআইয়ের সাথে সংশ্লিষ্ট দ্বিতীয় প্রার্থী হত্যাকাণ্ডের শিকার হলেন।

 

এদিকে, বুধবার দুর্নীতির এক মামলায় ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছরের করে কারাদণ্ড দেওয়া হয়েছে। তার দল পিটিআইয়ের প্রার্থীরা আসন্ন নির্বাচনে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

দেশটিতে নির্বাচনকে কেন্দ্র করে পিটিআইয়ের নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে সেনাবাহিনীর সমর্থনে ব্যাপক দমন অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলাবাহিনী। নির্বাচনের দলটির শত শত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে দেশটির সামরিক বাহিনী এসব অভিযোগ অস্বীকার করেছে।

 

সূত্র: রয়টার্স, এএফপি।

 

আরও খবর

Sponsered content