রাজনীতি

নয়াপল্টনে গণঅধিকার পরিষদের বিক্ষোভ

নয়াপল্টনে গণঅধিকার পরিষদের বিক্ষোভ

রাজধানীর নয়াপল্টনে নুরুল হক নুরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ। তফসিলের সময় ঘোষণা, শান্তিপূর্ণ সভা-সমাবেশে বাধা, হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং নিরপেক্ষ সরকারের দাবিতে এ মিছিল করেছে দলটি। বুধবার (১৫ নভেম্বর) দুপুর ১২টার দিকে মিছিলটি নাইটিঙ্গেল মোড় থেকে শুরু হয়ে বিএনপির কার্যালয়ের সামনে দিয়ে ফকিরাপুলে গিয়ে শেষ হয়।

 

এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা ‘প্রত্যাখান প্রত্যাখান শেখ হাসিনার তফসিল’, ‘স্বৈরাচারের তফসিল- মানি না মানব না’, ‘অবৈধ তফসিল মানি না মানব না’, ‘শেখ হাসিনার ক্ষমতা কেড়ে নেবে জনতা’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

 

এদিকে, সরকার পতনের এক দফা দাবিতে সারা দেশে চলছে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর টানা ৪৮ ঘণ্টার অবরোধ। গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষ হয়। ওই ঘটনার পরদিন সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি ও সমমনা দলগুলো। এরপর শুরু হয় অবরোধ কর্মসূচি।

 

প্রথম দফায় ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টা ও তৃতীয় দফায় ৮ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালিত হয়। চতুর্থ দফায় ১২ নভেম্বর থেকে একই কর্মসূচি পালন করবে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলো।

 

আরও খবর

Sponsered content