জাতীয়

জ্বালাও-পোড়াও ভিডিও দেখে বিএনপি নেতারা দায় স্বীকার করেছে : ডিবি হারুন

জ্বালাও-পোড়াও ভিডিও দেখে বিএনপি নেতারা দায় স্বীকার করেছে : ডিবি হারুন

রিমান্ডে থাকা বিএনপির কেন্দ্রীয় নেতারা ২৮ অক্টোবরে রাজধানীতে হামলা ও সহিংসতার সাথে জড়িত কথা প্রথমে অস্বীকার করলেও সিসিটিভি ফুটেজ, হামলায় অংশগ্রহণে দলীয় নেতাকর্মীদের ভিডিও ফুটেজ দেখানোর পর তারা দুঃখ প্রকাশ করে ঘটনার দায় স্বীকার করেছেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

 

বুধবার (৮ নভেম্বর) সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। এছাড়াও নাশকতায় জড়িত আরও পাঁচজনকে ডিবি গ্রেফতার করেছে বলে জানিয়েছেন তিনি। ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, গাড়িতে অগ্নিসংযোগসহ নাশকতার ঘটনায় শুধু রাজধানীতে মামলা হয়েছে শতাধিক।

 

এসব ঘটনায় যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তাদের মধ্য রয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এসব ঘটনায় রিমান্ডে আছেন অনেকেই।

 

এদিকে, ২৮ অক্টোবরের সংঘর্ষের সময় পুলিশ সদস্য আমিরুল হত্যা, বিচারপতির বাসভবনে হামলা, কাকরাইল, রমনা, মৌচাকে বাসে আগুন দেয়ার ঘটনায় আরো পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, ২৮ অক্টোবর থেকে এখন পর্যন্ত যারা সহিংসতায় জড়াচ্ছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না।

 

ডিবি প্রধান হারুন জানিয়েছেন, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে বিএনপির অনেক কেন্দ্রীয় নেতাদের সম্পৃক্ততার তথ্য পাওয়া গেছে। তাদের ধরতে অভিযান অব্যাহত আছে।

 

আরও খবর

Sponsered content