আন্তর্জাতিক

নীতা আম্বানির স্কুলে পড়ে তারকাদের ছেলে-মেয়েরা, ভর্তির ফিস শুনলে চমকে যাবেন

ছোট্ট বেলা থেকেই আমরা একটা কথা শুনে আসছি, “লেখাপড়া করে যে গাড়ি ঘোড়া চড়ে সে।” সেই কারণে প্রত্যেক বাবা-মা তার ছেলে-মেয়েদের ছোট থেকেই স্কুলে আবির্ভূত করে। যদি আমরা স্কুলের কথা বলি সরকারি স্কুলের পাশাপাশি অনেক বেসরকারি স্কুল তৈরি হয়েছে বা হচ্ছে। ভারতে এমনই একটি বেসরকারি স্কুল তৈরি করেছে ভারতের অন্যতম ধনী ব্যাবসায়ীর উপপত্নী নীতা আম্বানি।

 

প্রত্যেক অভিভাবক তার সন্তানদের ছোট থেকে ভালো শিক্ষা ও স্মার্ট তৈরীতে অনুরাগী। এটা সাধারণ মানুষ থেকে বড় বড় তারকা সকলেই চাই। আমাদের মনে সব সময় একটা প্রশ্ন আছে সেলিব্রেটিদের ছেলে মেয়েরা কোন স্কুলে পড়ে বা পড়তে পারে।

 

আমরা আপনাকে বলি, নীতা আম্বানি প্রতিষ্ঠিত ‘ধীরুভাই আম্বানি স্কুলে’ বেশিরভাগ স্টার কিডসরা পড়াশুনা করে। স্টার কিডসরা এই স্কুলেই কেন চলুন আজ আমরা আপনাকে জানাবো।

 

মুকেশ আম্বানি তার বাবার স্মরণে ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’ ২০০৩ সালে চালু করেন। খুব কম লোকই জানে এই স্কুলের প্রতিষ্ঠাতা হলেন নীতা আম্বানি ও তার মেয়ে ঈসা আম্বানি। বর্তমানে এই স্কুলটি বেসরকারি স্কুলের মধ্যে বিশ্বের জনপ্রিয় স্কুল। আসলে এই স্কুল বিলাসবহুল সুবিধা ও উচ্চমানের শিক্ষার জন্য গোটা বিশ্বে পরিচিত।

 

এই স্কুলে যেমন বিলাসবহুল সুবিধা রয়েছে তেমনি ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল ফিস’ আকাশছোঁয়া। যেটি সেলিব্রেটি ছাড়া সাধারণ মানুষ ও মধ্যবিত্ত মানুষের জন্য মোটেও প্রযোজ্য নয়। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই স্কুলে LKG থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত শিশুদের এক বছরের ফি ১.৫ লক্ষ টাকা।

 

অষ্টম থেকে দশম শ্রেণী পর্যন্ত পড়ুয়াদের বার্ষিক ফি ৫ লক্ষ ৯০ হাজার টাকা এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির জন্য পড়ুয়াদের বার্ষিক ফি ১০ লক্ষ টাকা। আপনারা নিশ্চয়ই ভাবছেন এই স্কুলে কি এমন আছে, যার জন্য ফি লাগে হিউজ পরিমাণ। তাহলে চলুন জেনে নিই এই স্কুলের বিলাসবহুল সুবিধা গুলি।

 

নীতা আম্বানির এই স্কুল ক্যাম্পাসে অডিটোরিয়াম থেকে শুরু করে নিত্যকক্ষ, যোগকক্ষ, পরীক্ষাগার, বড় খেলার মাঠ ও শিক্ষাস্থানে অনেক সুবিধা প্রদান করে। আর যদি এই স্কুলের শিক্ষার্থীদের কথা বলি, তাহলে শাহরুখ খান, ঐশ্বর্য রিয়া রাই, আরধ্যা বচ্চন, সাইফ আলী খানের মতো বড় বড় সুপারস্টারদের ছেলেমেয়েরা এই স্কুলে পড়াশোনা করে।

 

আরও খবর

Sponsered content