আন্তর্জাতিক

কাবায় স্ত্রীর চোখের সামনেই হজযাত্রীর মৃত্যু

সৌদির আরবের পবিত্র মক্কায় কাবা শরীফের ভেতর এক মালয়েশিয়ান হজযাত্রীর মৃত্যু হয়েছে। হজ করতে সৌদি আরব যাওয়ার মাত্র ১২ ঘণ্টা পরই তার মৃত্যু হয়।

 

তথ্যে সূত্রে জানা যায়, রবিবার (২ জুন) মৃত্যুর সময় সাদা ইহরাম পরা ছিলেন মোহাম্মদ জুহাইর নামে ৫০ বছর বয়সী ঐ ব্যক্তি। এছাড়া সঙ্গে ছিলেন তার স্ত্রী। তিনি স্ত্রীর সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

 

অন্যান্য হজযাত্রীর সঙ্গে মক্কায় আসার পর মোহাম্মদ জুহাইর ও তার স্ত্রী কাবা শরীফে যান। সেখানে গিয়ে প্রথমে কাবা তাওয়াফ করেন তারা। এরপর কাবা শরীফ থেকে আল মাসরার দিকে যেতে পা বাড়ানোর পরপরই মোহাম্মদ জুহাইর হঠাৎ করে মাটিতে পড়ে যান।

 

সেখানে উপস্থিত চিকিৎসাকর্মীরা তাকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তিনি নিজের পায়ে উঠে দাঁড়াতে সমর্থ হন এবং কয়েক কদম হাঁটেনও। এরপর তিনি আবার মাটিতে পড়ে যান এবং সেখানেই সে মৃত্যু বরণ করেন ।

 

স্ত্রী ফাওজিয়া নিজের চোখে স্বামীর মৃত্যু প্রত্যক্ষ করেছেন। তিনি জানিয়েছেন, কুয়ালামপুর বিমাবন্দরে থাকা অবস্থায় জুহাইর মৃত্যু নিয়ে আলোচনা করেছিলেন। তিনি স্ত্রীকে বলেছিলেন, আল্লাহকে ধন্যবাদ আমরা হজ করতে যাচ্ছি। আমরা জানি না আর জীবিত ফিরে আসব কিনা।

 

ফাওজিয়া বিশ্বাস তার স্বামী হয়ত চেয়েছিলেন জীবনটা যেন সুন্দরভাবে শেষ হয় এবং পবিত্র কাবায় যেন তার মরণ হয় ।

 

প্রসঙ্গত, হজে আসার আগে তার স্বাস্থ্যগত কোনো সমস্যা ছিল না। তারা দুজনই শেষ মুহূর্তে হজে যাওয়ার আবেদন করেছিলেন এবং দুজনই অপ্রত্যাশিতভাবে অনুমতি পান।

 

আরও খবর

Sponsered content