রাজনীতি

বেনজীরের পরিণতি পুলিশ কর্মকর্তাদের মনে রাখতে বললেন রিজভী

পুলিশের সাবেক মহাব্যবস্থাপক (আইজিপি) বেনজীর আহমেদের পরিণতি স্থানীয় পুলিশ কর্মকর্তাদের স্মরণে রাখার অনুরোধ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (৪ জুন) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এ অনুরোধ জানান।

 

রিজভী বলেন, ‘ওবায়দুল কাদের বলেছেন, আজিজ-বেনজীর তাদের লোক নয়। যে লোক এতদিন এই ডামি সরকারের হয়ে কাজ করেছে, আজ তাকেই কেন ঘাড় থেকে নামানোর চেষ্টা করছেন? ভার সইতে না পেরে? সেই লোকের দায় এখন কাঁধে নেবেন না কেন?

‘আগে তো কখনও বেনজীরের বিরুদ্ধে কথা বলেননি। তাকে ব্যবহারের পাশাপাশি সরকার বড় হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে বিচার বিভাগ। ক্ষমতাসীনদের জন্য এক আইন আর বিরোধীদের জন্য আরেক। তাদের কিসের আইনি প্রক্রিয়া। সব হলো আওয়ামী আর গোপালগঞ্জ প্রক্রিয়া,’ যোগ করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।

তিনি আরও বলেন, ‘আজিজ-বেনজীর আপনাদের লোক নয় বলছেন। কিন্তু সরকারের ট্রাস্টের লোক না হলে এত বড় দুর্নীতি করার সাহস পায় কীভাবে।

 

অফিসে একটা পিয়ন নিতে গেলেও তো খোঁজ নেয়া হয় আওয়ামী লীগ কিনা। সেখানে তিনি আবার আইজিপি। দেশে যদি ন্যায় বিচার থাকতো, এদের সবাই কারাগারেই থাকতো।

সরকারের কর্মচারীদের হাজার হাজার কোটি টাকার দুর্নীতি আর ঋণ খেলাপির খবর বের হচ্ছে। শীর্ষ নেতাদের ফোনেই এসব ঋণ দেয়া হয়েছে বলে মন্তব্য করেন রিজভী।

 

আরও খবর

Sponsered content