খেলাধুলা

নতুন মাঠ প্রস্তুত করতে যাচ্ছে বিসিবি

নতুন মাঠ প্রস্তুত করতে যাচ্ছে বিসিবি

বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের খেলা পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরেছে বাংলাদেশ। টানা চার হারে অনেকটা ব্যাকফুটে বাংলাদেশ। তবে এরই মধ্যে নতুন মাঠ প্রস্তুত করতে যাচ্ছে বিসিবি।

 

এতদিন অনাদরে, অবহেলায় পড়ে রয়েছে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়াম। এবার সেটিকে খেলার উপযোগী করতে মাঠে নেমেছে দেশের ক্রিকেটের নিয়ন্তা সংবাদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মধ্যে বিসিবির অর্থায়নে শুরু হয়েছে স্টেডিয়ামটি সংস্করণের কাজ।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) মাঠ সংস্কারের কাজ উদ্বোধন করেন বিসিবির ফ্যাসিলিটিজ কমিটির চেয়ারম্যান আকরাম খান ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু।

 

এ সময়ে আকরামের মন্তব্য, আমাদের মাঠটা অনেক উঁচু করতে হবে। আমরা যতটুকু সম্ভব মাঠটি উঁচু করে খেলার উপযোগী করে তুলব। এটা এই সিজনে না হলেও পরবর্তী সিজনে আমরা করতে পারব।

 

আকরাম যোগ করেন, বুয়েটের একটি টিমের সঙ্গে আমরা বিগত ৬ মাস আলোচনা করছি। ওদের আইডিয়া নিয়েই আমরা কাজ করব। আপাতত আমরা মাঠটিকে খেলার উপযোগী করতে চাই। আমাদের কাজ শুরু হয়েছে। বছর-খানেক পর আমরা এখানে আন্তর্জাতিক খেলার ভেন্যু হিসেবে তৈরি করে ফেলব।

 

টিটুর মন্তব্য, আমাদের জেলায় জেলায় খেলার মাঠ দরকার। এই মাঠটি খেলার অবস্থায় ছিল না। ক্রিকেট বোর্ডের নিজের অর্থায়নে এটা ছয় ফুট ও চার ফুট উঁচু করা হবে। যেন এখানে পানি না জমে। এখানে আপাতত ফার্স্ট, সেকেন্ড ও প্রিমিয়ার ডিভিশন খেলা হবে। আমাদের খেলাধুলা যেন সারা বছর হয় সেজন্য এটা করা হচ্ছে।

 

আরও খবর

Sponsered content