খেলাধুলা

পাকিস্তানের ৬ ফুটবলারকে অপহরণ করেছে জঙ্গিরা

পাকিস্তানের ৬ ফুটবলারকে অপহরণ করেছে জঙ্গিরা

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমের বেলুচিস্তান প্রদেশে বন্দুকের মুখে ছয় তরুণ ফুটবলারকে অপহরণ করেছে জঙ্গিরা। এ ঘটনার পরপর প্রদেশজুড়ে অপহৃত ফুটবলারদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা। খবর এএফপির।

 

গত ৯ সেপ্টেম্বর বেলুচিস্তানের দেরা বুগতি জেলার সুই শহরের গ্যাস ফিল্ড এলাকা থেকে ওই ফুটবলারদের অপহরণ করা হয়। তাদের বয়স ১৭ থেকে ২০ বছরের মধ্যে বলে জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা।

 

অপহৃত ফুটবলার আমির হোসেনের বাবা জাকির হোসেন এএফপিকে বলেন, ছেলে অপহরণের খবর শুনে পরিবারের সবাই ভেঙে পড়েছেন। তার সঙ্গে আমাদের কোনো যোগাযোগ নেই। অপহরণকারীরাও আমাদের সঙ্গে যোগাযোগ করেনি।

 

তিনি বলেন, ‘ও দুর্দান্ত ফুটবল খেলে। ও নির্দোষ। ফুটবল খেলা কোনো অপরাধ নয়।’

 

এ ঘটনার পর রোববার মধ্যরাতে এক বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি বলেছেন, পুরো এলাকা নাকাবন্দি করা হয়েছে। জিম্মিদের উদ্ধারে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

তিনি বলেন, অপহরণকারীরা জঙ্গি গোষ্ঠী বেলুচ রিপাবলিকান আর্মির সদস্য। এটি খুবই গুরুতর বিষয় যে আমাদের ছয় শিশু জঙ্গিদের কবজায়।

 

প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানিয়েছেন, ফুটবলারদের দলে ১৬ জন সদস্য ছিল। বন্দুকের মুখে তাদের গাড়ি থামিয়ে ছয়জনকে অপহরণ করে জঙ্গিরা। নাম প্রকাশ না করার শর্তে এক নিরাপত্তা কর্মকর্তা এএফপিকে বলেন, সম্প্রতি নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণকারী জঙ্গিদের আত্মীয় অপহৃত এই তরুণরা ।

আরও খবর

Sponsered content