সারাদেশ

আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ২

নরসিংদীর মেহেরপাড়ায় মাহাবুবুল হাসান নামে এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকেরা। হামলায় আরও দুজন গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার (২৮ মে) মেহেরপাড়ার ভগিরথপুরের ওবায়দুল্লা টেক্সটাইলের সামনে এ ঘটনা ঘটে।

 

নিহত মাহাবুবুল হাসান ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তানভির আহাম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

পুলিশ জানায়, স্থানীয় রাজনীতি ও এলাকায় আধিপত্ত বিস্তার নিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান মাহাবুবুল হাসানের সঙ্গে বর্তমান (ইউপি) চেয়ারম্যান আজাহার অমিত প্রান্তর দ্বন্দ্ব চলছিল।

 

এর জেরে তাদের সমর্থকদের মধ্যে একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া ও মামলা পাল্টা মামলার ঘটনা ঘটে। সবশেষ গত ৮ মে সদর উপজেলা পরিষদ নিবার্চন নিয়ে তাদের দ্বন্দ্ব আরও প্রকট হয়।

 

এরই জেরে গতকাল মঙ্গলবার মাহাবুবুল মেহেরপাড়ায় আজাহার অমিতের ওবায়দুল্লা টেক্সটাইলের সামনে পৌঁছলে দুর্বৃত্তরা তার ওপর অতর্কিত হামলা চালায়। এই সময় গুলি ও ককটের বিস্ফোরণ ঘটে। পরে দুর্বৃত্তরা মাহাবুবুলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়।

 

স্থানীয়রা তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় গুলিবিদ্ধ দুজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

 

ওসি মো. তানভির আহাম্মেদ বলেন, ‘দুর্বৃত্তদের হামলায় সাবেক ইউপি চেয়ারমান নিহত হওয়ার ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

 

আরও খবর

Sponsered content