সারাদেশ

কুষ্টিয়ায় হত্যা মামলায় মাদকাসক্ত যুবকের যাবজ্জীন সাজা

কুষ্টিয়ায় হত্যা মামলায় মাদকাসক্ত যুবকের যাবজ্জীন সাজা

কুষ্টিয়ার কুমারখালীতে ভ্যানের সঙ্গে মোটরসাইকেলের গুতার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ভ্যানচালককে চাকু মেরে হত্যা মামলায় ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩) নামে এক মদ্যপ যুবকের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকার জরিমানা আদেশ দিয়েছেন আদালত।

 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রুহুল আমীনের আদালত আসামীর উপস্থিতিতে এই রায় দেন। সাজাপ্রাপ্ত হলেন- কুমারখালী পৌর এলাকার কাজীপাড়া গ্রামের বাসিন্দা মৃত আব্দুল ওয়াহেদ এর ছেলে ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩)।

 

পারিবারিক সূত্রে জানা যায়, জুয়েল বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রী (স্নাতকোত্তর) নিয়ে ঢাকাতে একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করতেন, করনাকালীন সংকটে চাকরি হারিয়ে বাড়ি ফিরে আসেন নিজের পছন্দে সম্পর্ক করে বিয়ে করা ব্যাংক কর্মকর্তা স্ত্রী ও শিশু কন্যাকে নিয়ে। চরম অভাবগ্রস্তের মুখে মানাসিক বিকারগ্রস্ত হয়ে মাদকাশক্ত হয়ে পড়েন জুয়েল।

 

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি বেলা পৌনে ১১টার সময় কুমারখালী বাসষ্ট্যান্ডের আমিন মার্কেটের সম্মুখস্থ পাকা রাস্তার উপর খোকসা উপজেলার সাতপাখিয়া গ্রামের বাসিন্দা রিয়াজ উদ্দিনের ছেলে ভ্যান চালক জাহিদুল ইসলাম (৩৮) ভ্যান চালিয়ে যাওয়ার সময় আসামী জুয়েলের মারট সাইকেলে গুতা লাগে।

এঘটনায় ভ্যান চালক জাহিদুল ও মোটরসাইকেল চালক জুয়েলের কথাকাটাকাটি একপর্যায়ে জুয়েল তার সঙ্গে থাকা ধারালো চাকুদিয়ে জাহিদুলকে উপর্যুপরি আঘাত করে রক্তাক্ত যখম করেন। স্থানীয়রা ছুটে এসে গুরুতর আহত অচেতন রক্তাক্ত জাহিদুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

একই সময় ঘটনাস্থল থেকে রক্তমাখা চুরিসহ জুয়েলকে হাতে নাতে আটক করে কুমারখালী থানা পুলিশের হাতে সৌপর্দ করে স্থানীয়রা।

 

এঘটনায় নিহতের পিতা রিয়াজ উদ্দিন বাদি হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা করেন।

 

মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ২৫ এপ্রিল তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার উপপুলিশ পরিদর্শক লিটন চন্দ্র দাস একমাত্র আসামী ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩)র বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন আদালতে।

 

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌসুলি এড. অনুপ কুমার নন্দী বলেন, ‘কুমারখালী থানার এই হত্যা মামলাটির স্বাক্ষ্য শুনানী শেষে আসামী ওবাইদুল হক ওরফে জুয়েল (৪৩) বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদন্ডসহ ৫০হাজার টাকার জরিমানা অনাদায়ে আর ৬ মাসের সাজার আদেশ দিয়েছেন।

 

আরও খবর

Sponsered content