সারাদেশ

মা হত্যা মালায় ছেলের মৃত্যুদণ্ড

মা হত্যা মালায় ছেলের মৃত্যুদণ্ড

মাকে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যার দায়ে ছেলে নাহিদ ইমরান নিয়নকে (৩৫) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রোববার (১০ মার্চ) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জের জেলা অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এই কারাদণ্ডের আদেশ দেন।

 

দণ্ডাদেশপ্রাপ্ত নিয়ন সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক সংলগ্ন এলাকার মৃত গাজী তোজাম্মেল হকের ছেলে।

 

অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের অতিরিক্ত পিপি জেবু ন্নেছা (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেছেন।

 

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, দণ্ডাদেশপ্রাপ্ত নাহিদ ইমরান নিয়ন পরিবার নিয়ে মা রশিদা খানমের সঙ্গে শহরের মুজিব সড়কের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক সংলগ্ন এলাকার বসবাস করতেন।

 

২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি রশিদা খানম পরিবাবের সদস্যদের নিয়ে রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। পরে তিনি ফজরের নামজ পড়ে পুনরায় ঘুমিয়ে পড়েন।

 

সকালে ঘরের বিছানায় তাঁর জবাই করা মরদেহ পড়ে থাকতে দেখে পরিবারের সদস্যরা। এ ঘটনার পর থেকে নাহিদ ইমরান নিয়ন পলাতক ছিলেন।

 

খবর পেয়ে পুলিশ গিয়ে তাঁর মরদেহ উদ্ধার করে এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো ছুরি জব্দ করে।

 

এ ঘটনায় নিহত রশিদা খানমের ছোট ছেলে নাছিম ইমরান নিশাত বাদী হয়ে অজ্ঞাত পরিচয় আসামি করে মামলা করেন।

 

মামলায় আরও বলা হয়, নাহিদ ইমরান নিয়ন সঙ্গদোষে খারাপ ও জুয়া খেলায় জড়িত হয়ে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা-পয়সা ধার নিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েন।

 

টাকা-পয়সা বা অন্য কোনো বিষয় নিয়ে নাহিদ ইমরান নিয়নসহ অজ্ঞাতপরিচয় আসামীরা পূর্ব পরিকল্পিত ভাবে রশিদা খানমকে ধারালো ছুরি দিয়ে নৃশংসভাবে হত্যা করেছে।

 

পরে পুলিশ নাহিদ ইমরান নিয়নকে গ্রেপ্তার করলে তিনি নিজের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আজ আদালত নাহিদ ইমরান নিয়নকে মৃত্যুদণ্ডাদেশ দেন।

 

আরও খবর

Sponsered content