সারাদেশ

কুষ্টিয়া -৪ আসনে সাবেক এমপি আবদুর রউফের স্বতন্ত্র প্রার্থী ঘোষণা

কুষ্টিয়া -৪ আসনে সাবেক এমপি আবদুর রউফের স্বতন্ত্র প্রার্থী ঘোষণা

আওয়ামী লীগের দলীয় মনোয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন কুষ্টিয়া -০৪ ( কুমারখালী – খোকসা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ। রোববার ( ২৬ নভেম্বর) রাত ৯ টায় তিনি এতথ্য নিশ্চিত করেছেন।

 

দলীয় নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে কুষ্টিয়া -০৪ আসন থেকে মনোয়নপত্র সংগ্রহ করেন বর্তমান সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ, জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান ও জ্যেষ্ঠ সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খানসহ আরো কয়েকজন। রোববার বিকেলে ফের দলীয় মনোয়ন লাভ করেন বর্তমান সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। এরপর রাতেই স্বতন্ত্র প্রার্থীর ঘোষণা দেন আবদুর রউফ।

 

আরো জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা মার্কায় দশম জাতীয় সংসদ সদস্য হিসেবে ২০১৪ সালে নির্বাচিত হয়েছিল। তাঁর সংসদীয় সময়ে এলাকায় সড়ক, ব্রিজ, কালভার্ট, বিদ্যালয়ের ভবন নির্মাণ সহ অভূতপূর্ব উন্নয়ন করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

 

জানতে চাইলে আবদুর রউফ বলেন, আমি নৌকার এমপি হয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন করে জনগণের ভালবাসা পেয়েছি। সেজন্য এবারো দলীয় মনোয়ন প্রত্যাশা করেছিলাম। তবে দল থেকে তাকে মনোয়ন দেওয়া হয়নি। সেজন্য আপামর জনগণের দাবির প্রেক্ষিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করব। তাঁর ভাষ্য, সুষ্ঠ নির্বাচন হলে তিনি বিপুল ভোটে জয়লাভ করবেন।