আন্তর্জাতিক

মদিনায় ৪০ বছর ধরে বিনামূল্যে চা-কফি বিতরণ করা সেই বৃদ্ধ আর নেই

পবিত্র মদিনায় ওমরাহ্‌ পালন কারী ও দর্শনার্থীদের ৪০ বছর যাবত বিনা মূল্যে চা, কফি, রুটি এবং খেজুর বিতরণ কারী সিরিয়ান নাগরিক শেখ ইসমাইল আল-জাইম আবু আল-সাবা ৯৬ বছর বয়সে মৃত্যুবরণ করেন।মঙ্গলবার (১৬ এপ্রিল) তিনি মৃত্যুবরণ করেন। ৪০ বছর আগে কুবা এভিনিউতে একটি সাধারণ বাড়িতে তিনি বসবাস করে আসছিলেন।

 

তার দৃষ্টিভঙ্গি ছিল সবার আনন্দের উৎস, তিনি দীর্ঘ ৪ দশক ধরে পবিত্র মদিনায় মানুষকে সেবা করার কারণে ‘আইকন’ হয়েছিলেন। মদিনায় তিনি দর্শনার্থীদের বিনামূল্যে চা, কফি, খেজুর এবং রুটি ফ্রিতে বিতরণের জন্য বিখ্যাত ছিলেন।

 

প্রয়াত বয়স্ক সিরিয়ান চাচা ইসমাইল, যার ডাকনাম ছিল আবু আল-সাবা মৃত্যুর আগে নিজের সম্পর্কে বলেছেন যে তিনি চা, কফি এবং রুটি তৈরি করে মানুষের কাছে বিনামূল্যে বিতরণ করার মধ্যে জীবনের আনন্দ খুঁজে পেয়েছেন।

 

আবু আল-সাবা ভাল কাজ করার লক্ষে আল্লাহর রসূলের শহর পবিত্র মদিনায় আসেন। আবু আল-সাবা রাস্তার পাশে বসে পথচারীদের চা, কফি, খেজুর এবং রুটি ফ্রিতে বিতরণ করে আসছিলেন এবং এই কাজে তার ছেলেরা তাকে সাহায্য করতেন।

 

আবু আল-সাবা ক্লান্ত না হয়ে ৪ দশকেরও বেশি সময় ধরে এই কাজ চালিয়ে যাওয়ার কারণে সাধারণ মানুষের হৃদয়ে ভালোবাসার প্রিয় মানুষ হিসেবে জায়গা করে নিয়েছেন ।

 

আরও খবর

Sponsered content