সারাদেশ

ঢাকায় ৮টা বাড়ি কিনতে পারতাম বললেন মাশরাফি

ঢাকায় ৮টা বাড়ি কিনতে পারতাম বললেন মাশরাফি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এই এলাকার বর্তমান সংসদ সদস্যও। নির্বাচনী প্রচারে তিনি এখন নিজ এলাকায় বিভিন্ন জনসভায় অংশ নিচ্ছেন। এমনই এক জনসভায় সম্প্রতি ভারতের নিষিদ্ধ ক্রিকেট লিগ আইসিএলে প্রস্তাব নিয়ে কথা বলেন মাশরাফি।

 

২০০৭ সালে ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে বাংলাদেশ থেকে সেসময়ের একাধিক তারকা ক্রিকেটার নাম লিখিয়েছিলেন। তবে আইসিসির নিষেধাজ্ঞা থাকায় জাতীয় দল থেকে নিষিদ্ধ হয়েছিলেন সেই ক্রিকেটাররা। এদিকে এই টুর্নামেন্টে খেলার জন্য ২০০৫ সালে আইসিএল খেলার প্রস্তাব পেয়েছিলেন মাশরাফিও। এবার তিনি জানালেন, আইসিএল খেলার জন্য কত টাকার প্রস্তাব পেয়েছিলেন।

 

মাশরাফি জানান, ২০০৫ সালে ইন্ডিয়ান ক্রিকেট লিগে খেলার জন্য ৮ কোটি টাকার প্রস্তাব পেয়েছিলেন তিনি। তবে বাংলাদেশের জার্সিতেই খেলাকে প্রাধান্য দেন মাশরাফি। দেশের হয়ে খেলার সুযোগ হারাবেন বলে না করে দেন আইসিএলের বড় অঙ্কের প্রস্তাবকে।

 

তিনি বলেন, ‘আমার যখন ২৩ বছর তখন আইসিএলে খেলার একটা প্রস্তাব পেয়েছিলাম। আইসিএল হলো নিষিদ্ধ একটা ক্রিকেট টুর্নামেন্ট। ২০০৫ সালে সম্ভবত অনেক খেলোয়াড় চলে গিয়েছিল আইসিএল খেলতে। আমার প্রস্তাব ছিল ৮ কোটি টাকা। এই টাকা দিয়ে আমার ঢাকায় যে বাড়িটা আছে এরকম ৮টা বাড়ি কিনতে পারতাম। এখন ৮০ কোটি টাকার সমান এটা।

 

মাশরাফি আরও বলেন, ‘আমি জিজ্ঞেস করলাম, এটাতে যদি খেলতে যাই তাহলে কী হবে। ওরা বলল, জাতীয় দলে বাংলাদেশের হয়ে খেলতে পারবেন না। আমি বললাম, আচ্ছা তোর টাকা তুই পকেটে রাখ, তুই ফাইটে যা।

 

আরও খবর

Sponsered content