আন্তর্জাতিক

ফের যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহত ৩ কৃষ্ণাঙ্গ

ফের যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা, নিহত ৩ কৃষ্ণাঙ্গ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় তিনজন নিহত হয়েছেন। নিহত তিনজনই কৃষ্ণাঙ্গ।

রোববার দেশটির দক্ষিণ-পূর্বে অবস্থিত এই অঙ্গরাজ্যের জ্যাকসনভিল শহরের একটি স্টোরে এ ঘটনা ঘটে।

এদিকে বন্দুক হামলা চালিয়ে ওই তিনজনকে হত্যার পর শ্বেতাঙ্গ ওই হামলাকারী নিজেও মারা গেছেন। তিনি আত্মহত্যা করেছেন বলে অনেকে ধারণা করছেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ফ্লোরিডার জ্যাকসনভিলে এক বন্দুকধারী বর্ণবাদী বা জাতিগতভাবে উদ্দেশ্যপ্রণোদিত হামলায় তিনজন কৃষ্ণাঙ্গকে হত্যা করেছে এবং তার পর নিজেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেছে বলে শহরের শেরিফ জানিয়েছেন।

বিবিসি বলছে, হামলাকারী ওই ব্যক্তিকে শ্বেতাঙ্গ হিসাবে বর্ণনা করা হয়েছে এবং তার বয়স ২০ বছরের বেশি। হামলার আগে তিনি ফ্লোরিডার জ্যাকসনভিল শহরের ডলার জেনারেল স্টোরে প্রবেশ করেন এবং গুলিবর্ষণ শুরু করেন। যার ফলে পুলিশের সঙ্গে তার সংঘর্ষ শুরু হয়।

জ্যাকসনভিলের শেরিফ টি কে ওয়াটার্স বলেছেন, বন্দুকধারীর হাতে দুজন পুরুষ ও একজন নারী নিহত হয়েছেন। গুলিবর্ষণের সময় হামলাকারী তার শরীরে বর্ম পরিধান করেছিল।

এ ছাড়া এই হামলাকারীর নাম এখনো আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। শেরিফ বলেন, হামলার সময় বন্দুকধারীর কাছে হালকা ওজনের আধা-স্বয়ংক্রিয় রাইফেল এবং একটি হ্যান্ডগান ছিল। তিনি একাই এই হামলা চালান এবং পরে আত্মহত্যা করেন বলে ধারণা করা হচ্ছে।

অভিযুক্ত এ হামলাকারী তার বাবা-মায়ের সঙ্গে জ্যাকসনভিলের ক্লে কাউন্টিতে থাকতেন বলেও জানিয়েছেন শেরিফ ওয়াটার্স। এ ঘটনায় তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

এর আগে ১৫ মে যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে ফার্মিংটন শহরে এক তরুণের এলোপাতাড়ি গুলিতে তিনজন নিহত হয়েছিলেন। এ ঘটনায় পুলিশের দুই কর্মকর্তাসহ আহত হয়েছিলেন ৯ জন।

আরও খবর

Sponsered content