আন্তর্জাতিক

৬ বছর পর দেশে ফিরলেন নওয়াজপুত্র হুসেন ও হাসান

৬ বছর পর দেশে ফিরলেন নওয়াজপুত্র হুসেন ও হাসান

দীর্ঘ ছয় বছর পর দেশে ফিরেছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএলএম-এন) দলের প্রতিষ্ঠাতা নওয়াজ শরিফের দুই ছেলে হুসেন ও হাসান। ডনের বুধবারের প্রতিবেদন অনুযায়ী,মঙ্গলবার হুসেন ও হাসান লন্ডন থেকে লাহোর বিমানবন্দরে অবতরণ করেন এবং পাঞ্জাব পুলিশের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের জাতীয় ওমরার বাসভবনে নিয়ে যাওয়া হয়।

 

পানামা পেপারস কেলেঙ্কারিতে দুর্নীতির মামলায় গ্রেফতার এড়াতে ২০১৮ সালে লন্ডনে পাড়ি জমিয়েছিলেন নওয়াজ শরিফের এ দুই ছেলে।

 

পানামা পেপারস সংক্রান্ত তিনটি দুর্নীতির মামলায় গত সপ্তাহে একটি জবাবদিহি আদালত তাদের গ্রেফতারি পরোয়ানা স্থগিত করার পর তাদের নিজ দেশে প্রত্যাবর্তন সম্ভব হয়েছে।

 

ইসলামাবাদের জবাবদিহি আদালত অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট, আল-আজিজিয়া এবং ফ্ল্যাগশিপ ইনভেস্টমেন্ট দুর্নীতির রেফারেন্সে হুসেন ও হাসানের গ্রেফতারি পরোয়ানা ১৪ মার্চ পর্যন্ত স্থগিত করেছিলেন।

 

নওয়াজ শরিফের দুই ছেলের আইনজীবী কাজী মিসবাহুল হাসানের মাধ্যমে তারা এসব মামলায় তাদের বিরুদ্ধে জারি করা গ্রেফতারি পরোয়ানা স্থগিত চেয়ে আবেদন করেন।

 

আবেদনকারীরা জানিয়েছিলেন, তারা বিচারের মুখোমুখি হওয়ার জন্য ‘সরল বিশ্বাসে’ আদালতের সামনে আত্মসমর্পণ করতে চান।

 

আদালত এনএবি প্রসিকিউটরের দাখিলের সঙ্গে একমত হয়ে জানান, ‘গ্রেফতারের চিরস্থায়ী পরোয়ানার উদ্দেশ্য হল অভিযুক্তের উপস্থিতি নিশ্চিত করা।

 

আর সেক্ষেত্রে অভিযুক্ত যদি আদালতের সামনে আত্মসমর্পণ করতে চায় তা হলে তাদের বিচারের মুখোমুখি হওয়ার সুযোগ দেওয়া যেতে পারে।

 

আরও খবর

Sponsered content