সারাদেশ

বগুড়ায় আ.লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী ছেলে!

বগুড়ায় আ.লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী ছেলে!

বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসনে আওয়ামী লীগ প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজুর বিপরীতে মনোনয়ন সংগ্রহ করেছেন, তার ছেলে আওয়ামী লীগ নেতা খান মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী। ওই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরও চার আওয়ামী লীগ নেতাকর্মী মনোনয়ন সংগ্রহ করেছেন।

 

বিষয়টি নিয়ে নির্বাচনী এলাকায় ব্যাপার আলোচনা চলছে। কেউ বলছেন, তিনি ডামি প্রার্থী আবার কেউ বলছেন, বাবার সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত-ই-এলাহী কাজল জানান, শেষ পর্যন্ত হয়তো তারা প্রার্থিতা প্রত্যাহার করে নিবেন।

 

বগুড়া রিটার্নিং অফিসার সূত্র জানায়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ (দুপচাঁচিয়া-আদমদীঘি) আসন থেকে ১৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান পদত্যাগী সিরাজুল ইসলাম খান রাজু।

 

তিনি ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য অজয় কুমার সরকার, সহ-সভাপতি এরশাদুল হক, আওয়ামী লীগ প্রার্থী রাজুর ছেলে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী, কেন্দ্রীয় বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি ফেরদৌস স্বাধীন ফিরোজ এবং আওয়ামী লীগ সমর্থক জামিরুল রশিদ তালুকদার মনোনয়ন সংগ্রহ করেছেন।

 

এদিকে বগুড়া-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজুর বিরুদ্ধে তার ছেলেসহ পাঁচজন মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়াকে কেন্দ্র করে গত দুদিন ধরে নির্বাচন এলাকায় নানা আলোচনা ও সমালোচনা চলছে। বিশেষ করে আওয়ামী লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী ছেলে হওয়ার বিষয়টি অনেক আলোচিত হচ্ছে। খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী বাবার সুবাদে দলীয় পদ পেলেও তার রাজনৈতিক কর্মকাণ্ড তেমন নেই।

 

এ ব্যাপারে সিরাজুল ইসলাম খান রাজু ও তার ছেলে খান মোহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদীর বক্তব্য পাওয়া যায়নি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত-ই-এলাহী কাজল জানান, তাদের প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজু। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত স্বতন্ত্র প্রার্থীরা তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিবেন।

 

তবে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সদস্য অজয় কুমার সরকার জানান, আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জামায়াত-শিবিরের অনেক নির্যাতনের শিকার হয়েছেন। গত ১৫ বছর দলীয় মনোনয়ন পেতে চেষ্টা করছেন। এবার নেত্রীর সিদ্ধান্ত অনুসারে তিনি বগুড়া-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। তার হারানোর কিছু নেই। তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হলেও তিনি প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে যাবেন না।

 

আরও খবর

Sponsered content