সারাদেশ

ডিসি-এসপিদের চাকরি থাকবে না, এই সরকার না থাকলে

ডিসি-এসপিদের চাকরি থাকবে না, এই সরকার না থাকলে

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইফতেখার আলম খোকন মন্তব্য করে বলেছেন, ‘এই সরকার না থাকলে ডিসি-এসপিদের চাকরি থাকবে না। সম্প্রতি এমন মন্তব্য করে স্থানীয় এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক ও মহানগর কৃষকলীগের যুগ্ম-আহ্বায়ক।

 

জানা গেছে, গত ১২ সেপ্টেম্বর স্থানীয় গণমাধ্যমে ওই সাক্ষাৎকার দেন কাউন্সিলর খোকন। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের অনুসারী বলে স্থানীয়ভাবে পরিচিত তিনি।

 

ভাইরাল হওয়া ভিডিওতে কাউন্সিলর খোকন বলেন, ‘সারা নারায়ণগঞ্জে বিএনপির লোকজন আওয়ামী লীগরে বকতেছে, শেখ হাসিনারে উচ্চবাচ্য করতেছে, আর বড় বড় নেতারা (আওয়ামী লীগের) পোস্ট লইয়া বইসা রইছে।

 

‘মেয়র কয়, এসপি-ডিসি তার কথা শোনে না। শুনব কেন। আপনারে পাশ করাইলে কী লাভ হয় দেশের। আজকে এসপি জানে এই সরকার না থাকলে আমার চাকরি থাকব না, ডিসি মনে মনে জানে, এই সরকার না থাকলে ট্রান্সফার কইরা দিব, কোন জায়গায় কোন শাস্তি দিব।

 

মেয়র আইভীকে উদ্দেশে করে তিনি বলেন, ‘এই সরকার না থাকলেও আপনার (মেয়র) মধ্যে তো কোনো ভয় নাই। ৩৬টা কাউন্সিলরের সঙ্গে আপনার ভালো সম্পর্ক থাকলে আমরা শামীম ওসমানের রাজনীতি করতাম না, আপনার নেতৃত্বে রাজনীতি করতাম। শামীম ওসমান এ কথা শুনলে আমারে বাইর কইরা দিব।

 

সাক্ষাৎকারে এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ‘অন্যান্য আওয়ামী লীগের নেতারা বাংলাদেশে থাকতে পারলে শামীম ওসমানও থাকতে পারবে। আমি তো আগে নিজে বাঁচব। দেশ ছেড়ে পালায় বা আত্মগোপন করে কারা, যাদের কারও সঙ্গে কোনো লিয়াজোঁ নেই।

 

এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর ইফতেখার আলম খোকনের সংবাদমাধ্যমকে বলেন, ‘আমি ঠিক ওইভাবে বলিনি, আমার সম্পূর্ণ বক্তব্য প্রকাশিত হয়নি। আমি বলেছি, যারা শিক্ষিত-মেধাবী, যারা মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানে তারা স্বাভাবিকভাবে এই সরকারের পক্ষ নেয়, তারা সত্যের পক্ষে কথা বলেন। যারা সঠিক ইতিহাসের পক্ষে থাকে অন্য সরকার এলে তাদের চাকরি নাও থাকতে পারে। যারা সত্য বলেননি তাদের চাকরি যাবে না।