সারাদেশ

হিজড়াদের অধিকারের কথা বলতে সংসদে যেতে চান ঊর্মী

হিজড়াদের অধিকারের কথা বলতে সংসদে যেতে চান ঊর্মী

‘মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে চাই। সমাজের অবহেলিত, লাঞ্ছিত কিংবা অসহায় মানুষের পাশে দাঁড়াতে চাই। সমাজটাকে বদলে দিতে চাই। হিজড়া হয়ে জন্মানোরাও তো সমাজের মানুষ। এই শ্রেণির মানুষের অধিকারের কথা বলতে সংসদে যেতে চাই।’

 

কথাগুলো বলছিলেন দ্বাদশ জাতীয় নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ, গাজীপুর সদরের আংশিক ও গাজীপুর সিটির আংশিক) আসনে প্রার্থী হতে মনোনয়ন ফরম তোলা তৃতীয় লিঙ্গের ঊর্মী। আসনটিতে তাকে মনোনয়ন দিয়েছে লিবারেল ইসলামিক জোট। বুধবার দুপুরে মনোনয়নপত্রও জমা দেন ঊর্মী।

 

ইসলামিক ঐক্য জোট, আশেকানে আউলিয়া ঐক্য পরিষদ, বাংলাদেশ জনদল, ন্যাশনাল আওয়ামী পাটি, কৃষক শ্রমিক পার্টি ও বাংলাদেশ সুপ্রিম পার্টি এ ৬টি দল নিয়ে লিবারেল ইসলামিক জোট। ঊর্মী গাজীপুর মহানগরের পূবাইল থানার বাড়ৈবাড়ি গ্রামের ফাইজ উদ্দিন খানের সন্তান। তার মায়ের নাম সালেহা খাতুন। ৮ ভাই ২ বোনের মধ্যে তিনি সবার ছোট।

 

তৃতীয় লিঙ্গের মানুষ হয়ে জন্ম নেওয়ায় নানা যন্ত্রণার মধ্য দিয়ে জীবন কেটেছে তার। অবহেলা, লাঞ্ছনা যেন তার জীবনের সঙ্গী। সংসদ সদস্য নির্বাচিত হলে তিনি সমাজকে বদলে দেওয়ার প্রতিজ্ঞা করেছেন। ঊর্মী বলেন, ‘তৃতীয় লিঙ্গের মানুষের অধিকারের কথা বলতে সংসদে যেতে চাই। নির্বাচনের ঘোষণা দেওয়ার পর থেকেই ব্যাপক সাড়া পাচ্ছি। মানুষ এটাকে ইতিবাচক হিসেবে নিয়েছে।

 

গাজীপুর-৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও টানা ৩ বারের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির বিপক্ষে লড়বেন ঊর্মী।

 

আরও খবর

Sponsered content