খেলাধুলা

সাকিবকে নিয়ে এবার মাশরাফীর ছোট ভাইয়ের স্ট্যাটাস!

সাকিবকে নিয়ে এবার মাশরাফীর ছোট ভাইয়ের স্ট্যাটাস!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। তিন আসন থেকে মনোনয়নপত্র কেনা সাকিব তার নিজের জন্মস্থান মাগুরা-১ আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন।

 

রোববার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২৯৮ আসনে চূড়ান্ত প্রার্থী ঘোষণার সময় মাগুরা-১ আসনে সাকিবের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে জড়ালেন তারকা এই ক্রিকেটার।

 

সাকিবের মনোনয়ন পাওয়ার দিন নড়াইল-২ আসন থেকে ফের নৌকার টিকিট পেয়েছেন টাইগারদের সাবেক ক্যাপ্টেন মাশরাফী বিন মোর্ত্তজাও। ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন নড়াইল এক্সপ্রেস।

 

বাংলাদেশ জাতীয় দলে দীর্ঘদিন একে অন্যের সতীর্থ ছিলেন সাকিব ও মাশরাফী। এবার রাজনীতির মাঠেও একে অন্যের সঙ্গী হলেন দুজনে। এমন দিনে নিজের সতীর্থ সাকিবকে শুভকামনা জানাতে ভুল করেননি ম্যাশ।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে সাকিবকে নিয়ে একটি স্ট্যাটাস দেন নড়াইল এক্সপ্রেস। সেখানে তিনি প্রত্যাশা করেন, ক্রিকেটের মতো রাজনীতির মাঠেও সফল হবেন টাইগার অলরাউন্ডার। মাশরাফী লেখেন, ‘ক্রিকেটের মতোই বিশাল হোক তোর এই পথচলা। শুভকামনা নেতা।

 

গত ১৮ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। আসনগুলো হলো ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২। বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন সাকিব। প্রায় আধা ঘণ্টা ধরে চলে এ বৈঠক।

 

বৈঠক শেষে সাকিবের নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ক্রিকেটার সাকিব আল হাসান রাজনীতি করবেন। তিনি জনগণের সেবা করবেন।’ এরপরেই মূলত পরিষ্কার হয়ে যায় সাকিবের মনোনয়ন।

 

আরও খবর

Sponsered content