সারাদেশ

প্রোগ্রামের নামে ছাত্রলীগের চাঁদা দাবি, প্রতিবাদে ভাঙারি দোকানদারদের বিক্ষোভ

প্রোগ্রামের নামে ছাত্রলীগের চাঁদা দাবি, প্রতিবাদে ভাঙারি দোকানদারদের বিক্ষোভ

আওয়ামী লীগের প্রোগ্রামের নামে চাঁদা দাবির অভিযোগে রাজধানীর দক্ষিণখানে বিক্ষোভ মিছিল করেছে ভাঙারি দোকানদাররা। দক্ষিণখানের কেসি হাসপাতালের সামনের সড়কে বুধবার (৮ নভেম্বর) রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত বিক্ষোভ করেন দোকানদাররা। পরে তারা অভিযোগ দিতে দক্ষিণখান থানায় চলে যান। এসময় শতাধিক ভাঙারির দোকানদাররা উপস্থিত ছিলেন।

 

এ সময় বিক্ষোভকারীরা বলেন, ‘আমরা হালাল ব্যবসা করি। মাথার ঘাম পায়ে ফেলে টাকা পয়সা ইনকাম করি। কিন্তু বিমানবন্দর থানা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান শ্রাবণের নেতৃত্বে ছাত্রলীগের পোলাপান আওয়ামী লীগের প্রোগ্রামের নামে আমাদের কাছে চাঁদা দাবি করে। এটা তো মেনে নেওয়া যায় না। আমরা এর বিচার চাই।

 

এ বিষয়ে দক্ষিণখানের ভাঙারি মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলিম আজকের পত্রিকাকে বলেন, ‘দক্ষিণখানের বিজয় সরণি আবু সাঈদ রোডে পুরোনো বোতলের ফ্যাক্টরিটি আমি চালাই। গত তিন দিন আগে বিমানবন্দর থানা ছাত্রলীগের পোলাপান আইস্যা বিভিন্ন প্রোগ্রামের নামে, অনুষ্ঠান করার জন্য টাকা দাবি করে।

 

আব্দুল আলিম বলেন, ‘ওই পোলাপান এসে বলছে আমরা ছাত্রলীগ করি। বিমানবন্দর থানা ছাত্রলীগ সভাপতি শ্রাবণ ভাই পাঠাইছে। কিন্তু ওরা কোনো টাকার পরিমাণ বলেনি। আমিও আর জিজ্ঞাসা করিনি।তখন ওদের কাছ থেকে শ্রাবণের ফোন নম্বর নিয়ে তাকে কল দেই। তখন শ্রাবণ আমাকে বলেছিল ‘ওরা ছোট ভাই ব্রাদার। আমিই পাঠাইছি।

 

আব্দুল আলিম বলেন, ‘আজকে (বুধবার) সন্ধ্যায় দেখি লিমনসহ আরও কয়েকজন চাঁদার জন্য আসছে। পরে তারা চাঁদা না পেয়ে আমাকে হুমকি দিয়ে গেছে। যাওয়ার সময় লিমন বলে তরে আমি দেখে নিব, তুই কীভাবে ব্যবসা করছস।

 

এ ঘটনায় তিনি দক্ষিণখান থানা-পুলিশকে অবগত করার জন্য থানায় যাচ্ছেন বলেও জানান ভুক্তভোগী আব্দুল আলীম। অভিযোগ প্রসঙ্গে বিমানবন্দর থানা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান শ্রাবণ আজকের পত্রিকাকে বলেন, ‘আমি কাউকে ভাঙারির দোকানে পাঠাইনি। যারা গেছে ওদেরকেও আমি চিনি না। আবু সুফিয়ান বলেন, ‘আল্লাহ্‌ আমাকে যথেষ্ট দিয়েছে। ভাঙারির দোকানে চাঁদাবাজির কোনো প্রশ্নই আসে না।

 

এ বিষয়ে দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, এ বিষয়ে আমি এখনো জানি না। যদি চাঁদাবাজির অভিযোগ আসে তাহলে আমি আইনগত ব্যবস্থা নেব।

 

আরও খবর

Sponsered content