সারাদেশ

১৪ শিক্ষার্থীর ১৩ শিক্ষক, পাস করেনি কেউ

গাইবান্ধার সুন্দরগঞ্জের একটি বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া ১৪ শিক্ষার্থীর একজনও পাশ করেনি। তবে বিদ্যালয়ের শিক্ষক সংখ্যা ১৩ জন। রোববার (১২ মে) এসএসসি ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

জানা গেছে, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ঘগোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকের সংখ্যা ১৩ জন। এ বছর বিদ্যালয়টি থেকে ১৪ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেন। তবে তাদের কেউ পাশ করেনি।

 

সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এটি অত্যন্ত দুঃখজনক। বিদ্যালয়টির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

 

ঘগোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হালিম মিয়া বলেন, ‘১৪ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। একজনও পাস করেনি। রেগুলার ৯ জনের আটজনই গণিতে ফেল। বাকি একজন ইসলাম ধর্মে। গণিতের শিক্ষক আমার এ সর্বনাশ করেছে। নিয়মিত উনি স্কুলে আসতেন না। আসলেও ক্লাস ফাঁকি দিয়েছেন।

 

তিনি বলেন, গতবছর ১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ জন পাস করে। তার আগের বছর ২১ জন পরীক্ষা দিয়ে পাস করে ১৭ জন। এরকম ভরাডুবি কখনো হয়নি আমার স্কুলে। তবে বিদ্যালয়ে মামলা থাকায় আমিও বেশি সময় দিতে পারিনি।

 

আরও খবর

Sponsered content