সারাদেশ

নাশকতার পরিকল্পনার মামলায় আসামি বিএনপির ৪২ নেতাকর্মী

নাশকতার পরিকল্পনার মামলায় আসামি বিএনপির ৪২ নেতাকর্মী

দিনাজপুরের ঘোড়াঘাটে বিএনপির ৪২ নেতাকর্মীর নামে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) রাতে বদিউজ্জামান নামের এক ব্যক্তি বাদী হয়ে এ মামলা করেন। এতে ঘোড়াঘাট পৌরসভার মেয়র ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মিলন এবং উপজেলা বিএনপির সভাপতি শাহ্ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরীকেও আসামি করা হয়েছে।

 

এদিকে এ মামলায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন ঘোড়াঘাট পৌর এলাকার ইরাদপাড়া গ্রামের ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা হিরো মিয়া (২২), মিয়াপাড়া গ্রামের উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আশিক ইকবাল মানিক (৪৫) ও সিংড়া ইউনিয়নের পালোগাড়ী গ্রামের উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী (৪২)।

 

এজাহার থেকে জানা যায়, সোমবার রাতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক লাবলু মিয়ার চাতালে নাশকতার লক্ষ্যে বৈঠক করছিলেন বিএনপির নেতাকর্মীরা। মামলার বাদী তাদের পরিকল্পনার কথা জানতে পেরে পুলিশকে খবর দেন।

 

এ সময় পুলিশ চাতালে অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করে এবং অন্য বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যান। এ সময় সেখান থেকে ১৫টি ককটেলসদৃশ বস্তু, ১০টি লোহার রড, ৩৫টি বাঁশের টুকরো, একটি ধারালো অস্ত্র জব্দ করা হয়।

 

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘নাশকতার খবর পেয়ে রাতেই অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

 

আরও খবর

Sponsered content