সারাদেশ

৯২ বছর বয়সী বিধবা শশীবালার কপালে জোটেনি ভাতার কার্ড

৯২ বছর বয়সী বিধবা শশীবালার কপালে জোটেনি ভাতার কার্ড

বগুড়ার শিবগঞ্জের ধোন্দাকোলা গ্রামের আশ্রয়ণ প্রকল্পে ঘরে আশ্রয় নিয়েছেন বিধবা শশীবালা। বর্তমান তার বয়স চলছে ৯২ বছর। কিন্তু তার কপালে আজও জোটেনি বয়স্ক কিংবা বিধবা ভাতার কার্ড। গত বৃহস্পতিবার ওই আশ্রয়ণ প্রকল্পে ঢুকতেই নজরে আসে এক বৃদ্ধাকে। তিনি মাটিতে বসে বটিতে বাঁশের শলা তুলছেন। জিজ্ঞাসা করা হয় বাঁশের শলা দিয়ে কী হবে?

 

তিনি বাড়িতে বসে বসে বাঁশের বিভিন্ন পণ্য তৈরি করেন। এবং ওইসব পণ্য তার ছেলে বাজারে বিক্রি করে। পাশে উথলী দাসপাড়া গ্রামের মৃত অজেন্দ্র চন্ত্রের স্ত্রী শশীবালা। তার একমাত্র ছেলে বিশু চন্দ্রকে নিয়ে ওই আশ্রয়ণ প্রকল্পে একটি ঘরে উঠেছেন এক বছর আগে।

 

বয়স কত হবে জানতে চাইলে বৃদ্ধ শশীবালা আঙ্গুল চিপে বলেন সাড়ে ৪ কুড়ির উপর ২ বছর। বিধবা শশীবালা আক্ষেপ করে বলেন, তার নামে একটা বিধাবা ও বয়স্ক ভাতা কার্ড পেলে ভাল হতো। তিনি নিজে ও তার ছেলে তার নামে একটি ভাতা কার্ডের জন্য ইউপি সদস্য ও বিভিন্ন লোকের নিকট ধর্ণা দিয়েছেন।

 

তাতেও তার কোন কাজ হচ্ছে না। এই কার্ড পেতে অনলাইনে আবেদন করার জন্য ইউনিয়ন পরিষদে ছেলেকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন। কিন্তু আবেদন করতে টাকা চায় বলে আর আবেদন করা হয়নি।

 

শিবগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম সহিদ জানান, ভাতার সুবিধা নিতে অনলাইনে আবেদন করতে হয়। বিধবা, বৃদ্ধা শশীবালা আবেদন করার পর চেষ্টা করা হবে তার নামে একটি ভাতা কার্ডের জন্য।

 

আরও খবর

Sponsered content