আন্তর্জাতিক

ইসরায়েলে এক উৎসবেই হামাসের হামলায় নিহত ২৬০

ইসরায়েলে এক উৎসবেই হামাসের হামলায় নিহত ২৬০

নতুন নতুন সংঘর্ষে উত্তাল ইসরায়েল-ফিলিস্তিন। গত শনিবার থেকে শুরু হওয়া ইসরায়েল বাহিনী ও ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাসের লড়াই সহসাই থামার কোনো লক্ষণ নেই। এরই মধ্যে যুক্তরাষ্ট্র জানিয়ে দিয়েছে, তারা ইসরায়েলে যুদ্ধজাহাজ ও বিমান পাঠাচ্ছে। ইতিমধ্যে হামাসের হামলায়, ইসরায়েলের নিহতের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। আহত হয়েছে দুই হাজারের বেশিজন।

 

এদিকে ফক্স নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, হামাসের হামলার পর ইসরায়েলে এক সংগীত উৎসব থেকে ২৬০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দেশটির রিমের কাছে সুপারনোভা মিউজিক ফেস্টিভ্যালে অতর্কিত হামলা চালিয়েছে হামাস।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, সৎ শুক্রবার ভোরে ওই অনুষ্ঠানে গানের সঙ্গে নাচছিলেন অংশগ্রহণকারীরা। এরপরেই শনিবার ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট হামলা চালায় হামাস। আরেক ভিডিওতে দেখা যাচ্ছে, ফাঁকা মাঠে অনেকে ছোটাছুটি করছেন এবং পেছনে গুলির শব্দ শোনা যাচ্ছে।

 

অন্যদিকে হামাসকে আরও সহযোগিতার পরিমাণ বাড়ানোর কথা জানিয়েছে ইরান। ইতিমধ্যে হামাস ও ইসলামিক জিহাদ (পিআইজে) নেতার সঙ্গে কথা বলেছেন ইরানের প্রেসিডেন্ট। তবে ওই দুই নেতার সঙ্গে ইব্রাহিম রাইসির আলোচনার বিষয়বস্তু প্রকাশ করা হয়নি।

 

হামাস ইরানের সমর্থনপুষ্ট। দেশটি তাদের অর্থ, অস্ত্র ও প্রশিক্ষণ দিয়ে সহায়তা করে থাকে।

আরও খবর

Sponsered content