আন্তর্জাতিক

নারীকে বিবস্ত্র করে নির্যাতন সুদের টাকা না দেয়ায়

নারীকে বিবস্ত্র করে নির্যাতন সুদের টাকা না দেয়ায়

গ্রামের প্রভাবশালী এক ব্যক্তির কাছ থেকে হাজার দুয়েক টাকা ঋণ নিয়েছিলেন দলিত সম্প্রদায়ের এক ব্যক্তি। যথাসময়ে সেই টাকা শোধও করেছিলেন তিনি। কিন্তু তারপরও সুদ হিসেবে অতিরিক্ত অর্থ দাবি করা হচ্ছিল। তা দিতে রাজি না হওয়ায় ঋণগ্রহীতার স্ত্রীকে মারধর, প্রকাশ্যে বিবস্ত্র করা, এমনকি তার মুখের ওপর মূত্রত্যাগের ঘটনা ঘটিয়েছে প্রভাবশালীরা।

 

সম্প্রতি ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে বর্বরোচিত এই ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি

 

স্থানীয় পুলিশ জানিয়েছে, পাটনা জেলার মসিমপুর গ্রামে প্রমোদ সিংয়ের কাছ থেকে দেড় হাজার রুপি (১ হাজার ৯৭৭ টাকা প্রায়) ধার নিয়েছিলেন দলিত ওই নারীর স্বামী। যথাসময়ে তারা সেই টাকা পরিশোধও করেছিলেন তারা। কিন্তু সুদ হিসেবে আরো অর্থ দাবি করছিলেন প্রমোদ সিং।

 

সুদের এই বাড়তি টাকা দিতে অস্বীকার করলে প্রভাবশালী প্রমোদ সিং, তার ছেলে ও অন্যান্য সহযোগীরা ওই নারীর ওপর হামলা চালায় এবং বিবস্ত্র করে ফেলে।

 

ভুক্তভোগী নারীর অভিযোগ, গত শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে টিউবওয়েল থেকে পানি আনার জন্য ঘর থেকে বেরিয়েছিলেন তিনি। এসময় প্রমোদ, তার ছেলে অংশু এবং আরো চার ব্যক্তি তাকে জোর করে ধরে নিয়ে যায়।

 

গ্রামের একটি নির্জন এলাকায় নিয়ে ওই নারীকে লাঠি দিয়ে মারধর করা হয় এবং বিবস্ত্র করে ফেলা হয়। এরপর প্রমোদ সিং তার ছেলেকে ওই নারীর মুখে মূত্রত্যাগের নির্দেশ দেন। এই পরিস্থিতি থেকে কোনোক্রমে পালিয়ে আসতে সক্ষম হন ভুক্তভোগী নারী।

 

পরিবারের সদস্যরা জানিয়েছেন, মধ্যরাতে তাকে খুঁজতে বেরিয়েছিলেন সবাই। এসময় ওই নারীকে বিবস্ত্র অবস্থায় বাড়ির দিকে দৌড়ে আসতে দেখেন তারা। পুলিশ জানিয়েছে, ভুক্তভোগী মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। অভিযুক্ত ছয় আসামিকে খুঁজছে পুলিশ।

আরও খবর

Sponsered content