খেলাধুলা

ঘুরে দাঁড়িয়ে জিতল মায়ামি

ঘুরে দাঁড়িয়ে জিতল মায়ামি

জুলাইয়ে পিএসজি থেকে ইন্টার মিয়ামিতে যোগ দেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এরপরই থেকে নতুনরূপে ধরা দেয়া মায়ামি। মেসির যোগদানের আগে দেড় মাসেও জয়ের মুখ দেখেনি যারা, তারাই কিনা ক্লাব ইতিহাসে একে একে সাতটি সাত ম্যাচ জিতে ঘরে এনেছে শিরোপা। পরে আরেকটি টুর্নামেন্টের ফাইনালও নিশ্চিত করেছেন। পরে এমএলএস-এ নিজের প্রথম ম্যাচে গোল করে অভিষেক রঙিন করেন মেসি।

 

সেই মেসি এখন ব্যস্ত আন্তর্জাতিক ফুটবলে। বর্তমানে তিনি আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে রয়েছে। আরও একটি ম্যাচ রয়েছে ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ের। বাছাই পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে শেষ মুহূর্তে ফ্রি-কিক থেকে ‘ট্রেডমার্ক’ গোল করে জয় পাইয়ে দেন বিশ্বসেরা এ তারকা।

 

তাকে ছাড়াই আজ মাঠে নেমেছিল ডেভিড বেকহামের ক্লাব ইন্টার মায়ামি। তবে কোনো দুঃসংবাদ নয়, আমেরিকা থেকে সুখবরই পেলেন মেসি। দল পূর্ণাঙ্গ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে। মেসি যোগ দেয়ার পর এটিই ছিল তাকে ছাড়া মায়ামির প্রথম ম্যাচ।

 

রোববার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে স্পোর্টিং কানসাস সিটির বিপক্ষে মাঠে নামে। ম্যাচটিতে মায়ামি জয় পায় ৩-২ গোলে। মায়ামির হয়ে জোড়া গোল করেন লিওনার্দো কাম্পানা, একটি গোল করেন ফাকুন্দো ফারিয়াস। কানসাস সিটির হয়ে গোল দুটি করেন ড্যানিয়েল সাল্লোয়ি ও অ্যালন পুলিদো।

 

ঘরের মাঠে ম্যাচ শুরুর ৯ মিনিটের মাথায় গোল খেয়ে বসে মায়ামি। স্পোর্টিংকে লিড এনে দেন ড্যানিয়েল সাল্লোয়ি। তবে এ গোল শোধ করতে বেশি দেরি করেনি মায়ামি। ম্যাচের ২৫ মিনিটের সময় স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান লিওনার্দো কাম্পানা।

 

বিরতির ঠিক আগে মায়ামিকে লিড এনে দেন কাম্পানা। বাম পাশ থেকে ইয়াদলিনের করা শট হেডে জালে জড়ান কাম্পানা। এগিয়ে থেকে বিরতিতে যায় মায়ামি।

 

বিরতি থেকে ফিরে সার্জিও বুসকেটসের পাস থেকে মায়ামির লিড দ্বিগুণ করেন ফাকুন্দো। ৭৮ মিনিটে স্পোর্টিংয়ের হয়ে অ্যালান পুলিদো গোল করে ম্যাচে উত্তেজনা ফেরান। ৩-২ ব্যবধানে পিছিয়ে থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠে স্পোর্টিং। সুযোগ আসলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় স্পোর্টিং। এতে করে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

 

এ জয়ের ফলে এমএলএসে ২৬ ম্যাচ শেষে মায়ামির পয়েন্ট দাঁড়ালো ২৮ এ। প্লে অফে খেলতে হলে মেসিদের আসতে হবে টেবিলের ৯ নম্বরে। তার জন্য মায়ামির প্রয়োজন আরও ৬ পয়েন্ট।

আরও খবর

Sponsered content