খেলাধুলা

ডি মারিয়ার সরাসরি গোল কর্নার থেকে

ডি মারিয়ার সরাসরি গোল কর্নার থেকে

অসংখ্য নান্দনিক গোল করে ক্যারিয়ারজুড়ে অনেকবারই শিরোনাম হয়েছেন আনহেল ডি মারিয়া। চোখধাঁধানো এক গোলে আরও একবার সবার আলোচনার কেন্দ্রে এখন আর্জেন্টিনার এই উইঙ্গার। চ্যাম্পিয়নস লিগে গতরাতে কর্নার থেকে সরাসরি গোল করে সবাইকে তাক লাগিয়ে দিলেন এই তারকা।

 

আগেই চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়া বেনফিকার ইউরোপা লিগে খেলতে এই ম্যাচ জিততেই হতো। সালসবুর্গের বিপক্ষে ‘ডি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচটি তারা ৩-১ গোলের জয়ে রাঙিয়েছে। জায়গা করে নিয়েছে ইউরোপা লিগে। গুরুত্বপূর্ণ ম্যাচে এক গোল করার পাশাপাশি আরেকটিতে সহায়তা করেন ডি মারিয়া। তাতে ম্যাচ সেরার পুরস্কারও জেতেন তিনি। ওই গোলটির সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) ট্রেন্ডিংয়েও শীর্ষে উঠে এসেছেন ডি মারিয়া।

 

চমৎকার সেই গোলটি করেন ডি মারিয়া ম্যাচের ৩২তম মিনিটে। সংঘবদ্ধ আক্রমণ থেকে কর্নার পায় বেনফিকা। ডানপ্রান্তে পাওয়া সেই কর্নার নেন ডি মারিয়া। বাতাসে তার হালকা সুইং করা বল আটকানোর সাধ্য ছিল না সালসবুর্গের গোলরক্ষক স্লাগারের। পরে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রাফা সিলভার গোলেও সহায়তা করেন তিনি।

 

এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপ থেকে তৃতীয় হয়ে ইউরোপা লিগে যাচ্ছে বেনফিকা। শীর্ষ দুই অবস্থান নিশ্চিত করে শেষ ষোলোতে পা রেখেছে রিয়াল সোসিয়েদাদ এবং গতবারের রানারআপ ইন্টার মিলান। আর সবার নিচে থেকে গ্রুপ পর্ব থেকেই চ্যাম্পিয়ন্স লিগকে বিদায় জানাল অস্ট্রিয়ান ক্লাব সালসবুর্গ।