আন্তর্জাতিক

কারাগার থেকে কী বার্তা পাঠালেন কেজরিওয়াল

কারাগার থেকে কী বার্তা পাঠালেন কেজরিওয়াল

কারা হেফাজতে থেকেও মুখ্যমন্ত্রীর দায়িত্ব চালিয়ে যাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। রোববার তিনি প্রথম নির্দেশনা পাঠিয়েছেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। বৃহস্পতিবার রাতে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে আবগারি নীতির সঙ্গে সংশ্লিষ্ট একটি দুর্নীতি মামলায় গ্রেপ্তার করেছে দেশটির সরকারি সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

 

আম আদমি পার্টির আইনপ্রণেতা অতিশি সিং সংবাদ সম্মেলনে বলেন, ‘অরবিন্দ কেজরিওয়াল আমাকে একটি চিঠি ও নির্দেশনা পাঠিয়েছেন। চিঠিটি পড়ার সময় আমার চোখে পানি চলে আসে।

 

আমি ভাবলাম, এই মানুষটা কারাগারে থেকেও দিল্লির বাসিন্দাদের পানি ও পয়:নিষ্কাশন সমস্যা নিয়ে ভাবছেন।

 

শুধু অরবিন্দ কেজরিওয়ালই এটা করতে পারেন কারণ তিনি দিল্লির দুই কোটি মানুষকে পরিবারের সদস্য ভাবেন।

 

কেজরিওয়াল চিঠিতে বলেন, ‘আমি জানতে পেরেছি দিল্লির কিছু জায়গায় পানির সরবরাহ ও পয়:নিষ্কাশন নিয়ে সমস্যা দেখা দিয়েছে। আমি এতে উদ্বিগ্ন।

 

আমি কারাগারে থাকলেও কেউ কোনো দুর্ভোগ পোহাবে না। গ্রীষ্মকাল চলে এসেছে। নিশ্চিত করুন, যেসব এলাকায় পানি সংকট রয়েছে, সেখানে যেন যথেষ্ট পরিমাণ ট্যাংকার থাকে।

 

মূখ্যসচিব ও অন্যান্য কর্মকর্তাদের নির্দেশনা দিন যাতে মানুষের দুর্ভোগ দূর হয়। মানুষকে তাদের সমস্যার তাৎক্ষণিক ও সুষ্ঠু সমাধান দিতে হবে।

 

প্রয়োজনে লেফটেন্যান্ট গভর্নরের কাছ থেকে সাহায্য তিনি। তিনি নিশ্চিতভাবেই আপনাকে সাহায্য করবে।

 

কেজরিওয়ালের রিমান্ড মঞ্জুর করেছেন দিল্লির একটি আদালত। আবগারি নীতির সঙ্গে সংশ্লিষ্ট একটি দুর্নীতি মামলায় তাকে গ্রেপ্তারের পর শুক্রবার রিমান্ডে পাঠালেন আদালত।

 

আদেশ অনুযায়ী, আগামী ২৮ মার্চ পর্যন্ত কেজরিওয়াল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হেফাজতে থাকবেন।

 

আরও খবর

Sponsered content