আন্তর্জাতিক

২৬ বার এটিএম লুট করে ইউটিউব দেখে!

২৬ বার এটিএম লুট করে ইউটিউব দেখে!

ইউটিউব দেখে এটিএম লুট করার কায়দা রপ্ত করেছিলেন তাবি হিল্লি নামের এক যুবক। কৌশলে লুট করেছেন প্রায় ৪০ লাখ রুপি। তবে শেষ পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়তে হলো তাকে। গত রবিবার অভিযুক্তকে গ্রেপ্তার করা হলেও বিষয়টি প্রকাশ্যে আসে আরও পরে। ঘটনাটি ভারতের অরুণাচল প্রদেশের ইটানগরের।

 

থানা পুলিশ জানিয়েছে, ইটানগরের একাধিক এটিএম থেকে ৪০ লাখ রুপি লুটের অভিযোগে তাবি হিল্লিকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতে হাজির করা হলে তাকে পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

 

ইটানগরের পুলিশ সুপার রোহিত রাজবীর সিংহ গত মঙ্গলবার বলেছেন, এটিএম লুটের জন্য অভিনব পন্থা বেছে নিয়েছিলেন অভিযুক্ত। সাধারণ গ্রাহকের মতোই এটিএমে ঢুকতেন তিনি। এরপর বেরিয়ে যেতেন। তবে যাওয়ার আগে টাকা বের হওয়ার জায়গায় একটি নুড়ি ঢুকিয়ে দিতেন তিনি।

 

ফলে কোনও গ্রাহক ডেবিট কার্ডের মাধ্যমে টাকা তোলার চেষ্টা করলেও টাকা বের হত না। মেশিনের ত্রুটি ভেবে গ্রাহক এটিএম থেকে বেরিয়ে যেতেন। এরপর এটিএমে ঢুকে ওই টাকা হাতিয়ে নিতেন অভিযুক্ত। আর এসবই ইউটিউব দেখে শিখেছেন তাবি হিল্লি।

 

পুলিশের দাবি, অন্তত একশবার এটিএম লুটের চেষ্টা করেছেন অভিযুক্ত। তবে ইটানগরে ২৬ বার এটিএম লুটে সফল হয়েছেন তিনি। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি চুরি যাওয়া স্কুটিও উদ্ধার করেছে পুলিশ।

আরও খবর

Sponsered content