খেলাধুলা

অলিম্পিক বাছাই, রাতে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা

অলিম্পিক বাছাই, রাতে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা অলিম্পিক ফুটবলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে রাতে মুখোমুখি হবে। বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ২টায় শুরু হবে ম্যাচটি।

 

প্যারিস অলিম্পিকের বাছাইপর্ব পেরিয়ে সুপার ক্ল্যাসিকোর যেকোনো একটি দল চূড়ান্ত পর্বে অংশ নেবে। আবার বাদ পড়তে পারে ব্রাজিল-আর্জেন্টিনা উভয়েই। ৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিল ও ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা আর্জেন্টিনাকে নিজেদের এই ম্যাচ জিততেই হবে।

 

অপরদিকে তাদের ম্যাচ যদি ড্র হয় এবং টেবিলের তলানিতে থাকা ভেনেজুয়েলা যদি প্যারাগুয়েকে ন্যূনতম ২-০ ব্যাবধানে হারায় তাহলে তলানি থেকে টেবিলের টপে চলে যাবে তারা। সেক্ষেত্রে চূড়ান্ত পর্বে কোয়ালিফাই করবে প্যারাগুয়ে ও ভেনেজুয়েলা। যমুনাটিভি

 

তবে ব্রাজিল-আর্জেন্টিনার সুপারক্ল্যসিকো ড্র না হয়ে যারাই জিতবে তারা অলিম্পিকের মূলপর্বে যাবে এটা নিশ্চিত। কনমেবল অঞ্চল থেকে সরাসরি প্যারিস অলিম্পিকে যাবে দুটি দল। বাছাইপর্বের পয়েন্ট টেবিলে শেষ চার দলের যে সমীকরণ, সেখানে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে প্যারাগুয়ে।

 

অলিম্পিক বাছাইয়ের মূলপর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হারলেও পরের ম্যাচে ভেনিজুয়েলার বিপক্ষে ২-১ গোলে জিতে কামব্যাক করে সেলেসাওরা। অপরদিকে আর্জেন্টিনা ড্র করেছে নিজেদের দুই ম্যাচেই।

 

আরও খবর

Sponsered content