আন্তর্জাতিক

ফিলিস্তিনে আর্থিক সহায়তা বন্ধ করেছে ৯টি দেশ, তীব্র নিন্দা

ফিলিস্তিনে আর্থিক সহায়তা বন্ধ করেছে ৯টি দেশ, তীব্র নিন্দা

আন্তর্জাতিক আহ্বান উপেক্ষা করে গাজা ও পশ্চিম তীরে নৃশংস হত্যাযজ্ঞ অব্যাহত রেখেছে দখলদার ইসরাইলি বাহিনী। এদিকে, অসহায় ফিলিস্তিনিদের চরম শিক্ষা দিতে জাতিসংঘের ত্রাণ ও কর্ম বিষয়ক সংস্থায় যুক্তরাষ্ট্রসহ ৯টি দেশের আর্থিক সহায়তা বন্ধের তীব্র নিন্দা জানিয়েছে আরব লীগ।

 

সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় গাজা ও পশ্চিম তীরের আবাসিক অবস্থান লক্ষ্য করে হামলা চালায় ইসরাইলের স্থল ও বিমান সেনারা। এসময় খান ইউনিসের আল-আমল হাসপাতালে গুলিবর্ষণ ও টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়। গুলিবর্ষণ করা হয় জেনিনের একাধিক শরণার্থী শিবিরে।

 

পশ্চিম তীরের ইয়ামুন শহরে সরাসরি গুলি করে হত্যা করা হয়েছে এক যুবককে। অব্যাহত হামলার কারণে বাধ্য হয়েই খান ইউনিসের আল নাসের হাসপাতাল চত্ত্বরে দেয়া হয়েছে গণ কবর। গত তিনমাসে এনিয়ে ২৬ হাজার পাঁচশ’র বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি সেনারা। এমন পরিস্থিতিতে জাতিসংঘের ত্রাণ সংস্থা-ইউএনআরডব্লিউএর জন্য পশ্চিমা

 

৯ দেশের আর্থিক বরাদ্দ প্রত্যাহারের ঘটনায় আরব লীগের বৈঠকে চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়েছে সৌদি আরব ও কাতার। ত্রাণ সহায়তা নির্বিঘ্ন রাখতে আন্তর্জাতিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবিলম্বে বিতর্কিত সিদ্ধান্তটি প্রত্যাহারের আহ্বান জানান সৌদি পররাষ্ট্রমন্ত্রী যুবরাজ ফয়সাল বিন ফারহান।

 

এদিকে, লোহিত সাগরে এবার ব্রিটিশ যুদ্ধজাহাজ লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে হুথি বাহিনী। তবে, হামলা সফলভাবে প্রতিরোধের দাবি করেছে ব্রিটিশ নৌসেনারা।

 

আরও খবর

Sponsered content