খেলাধুলা

বাংলাদেশের প্রথম জয় শ্রীলঙ্কাকে হারিয়ে

বাংলাদেশের প্রথম জয় শ্রীলঙ্কাকে হারিয়ে

ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। এই ম্যাচে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়েছে বাংলাদেশ দল। বুধবার (২৪ জানুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে মাত্র ৯৫ রানেই গুটিয়ে যায় লঙ্কান মেয়েরা। জবাবে ব্যাটিংয়ে নেমে হেসেখেলে জয় তুলে নেই লাল সবুজের প্রতিনিধিরা।

 

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে বেশ সাবলীল ছিলেন বাংলাদেশের ব্যাটাররা। ওপেনার সুমাইয়া আক্তার সুবর্নার ব্যাট থেকে আসে ১৪ রান। এ ছাড়া তিনে নামা মোসাম্মৎ ইভার ব্যাট থেকে আসে ৩৫ বলে ২৭ রানের কার্যকরী ইনিংস। ২৯ বলে ২৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আফিয়া আসিমা ইরা। শ্রীলঙ্কার হয়ে ৩ উইকেট নেন শাশিনি গিমহানি ওয়েজেয়ারত্না।

 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৫ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় তারা। দলটির পক্ষে সর্বোচ্চ ২১ রান করে রাশমি নেথরানজালি। বাংলাদেশের পক্ষে রাবেয়া এবং নিশি তিনটি করে উইকেট লাভ করেন।

 

আরও খবর

Sponsered content