সারাদেশ

ভারতের হাসপাতালে সৈনিকের মৃত্যু নিয়ে যা জানাল বিজিবি

ভারতের হাসপাতালে সৈনিকের মৃত্যু নিয়ে যা জানাল বিজিবি

ভারতের হাসপাতালে চিকিৎসাধীন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গুলিবিদ্ধ সৈনিক মোহাম্মদ রইশুদ্দীনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে ঘটনার ব্যাখ্যা দিয়েছে আধাসামরিক বাহিনীটির যশোর ব্যাটালিয়ন। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান বিজিবির যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল।

 

বিজ্ঞপ্তির ভাষ্য অনুযায়ী, ২২ জানুয়ারি (সোমবার) বিকেল আনুমানিক সাড়ে ৫টার দিকে বিজিবি যশোর ব্যাটালিয়নের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট সংলগ্ন এলাকায় ভারত থেকে আসা একদল গরু চোরাকারবারি সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসছিল।

 

দায়িত্বরত বিজিবি টহল দল তাঁদের চ্যালেঞ্জ করলে তাঁরা দৌড়ে ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি টহল দলের সদস্য সিপাহি মোহাম্মদ রইশুদ্দীন চোরাকারবারিদের পেছনে ধাওয়া করতে করতে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিকভাবে রইশুদ্দীনকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের অভ্যন্তরে হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈনিক রইশুদ্দিনের মৃত্যু হয়েছে। বিএসএফকে বিষয়টির ব্যাপারে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবে তীব্র প্রতিবাদলিপি পাঠানো হয়েছে।

 

এছাড়াও মরদেহ বাংলাদেশে দ্রুত ফেরত আনার বিষয়ে সব পর্যায়ে যোগাযোগ অব্যাহত রয়েছে বলে বিজিবির যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

আরও খবর

Sponsered content