সারাদেশ

৪০ লাখ টাকা কুড়িয়ে পেয়ে মালিক খুঁজছেন ইমাম, না পেলে পাঠাবেন ফিলিস্তিনে

৪০ লাখ টাকা কুড়িয়ে পেয়ে মালিক খুঁজছেন ইমাম, না পেলে পাঠাবেন ফিলিস্তিনে

চাঁপাইনবাবগঞ্জে নতুন ট্রাক টার্মিনাল এলাকায় ৪০ লাখ টাকা কুড়িয়ে পাওয়ার পর মালিককে খুঁজছেন ক্বারি মাওলানা আব্দুল বাসির আল হাদী নামের এক ইমাম। আগামী তিন মাসের মধ্যে মালিককে খুঁজে না পেলে ফিলিস্তিনে নির্যাতিত অসহায়দের সহায়তায় এই টাকা পাঠিয়ে দেবেন বলেও ঘোষণা দিয়েছেন।

 

মাওলানা আব্দুল বাসির চাঁপাইনবাবগঞ্জের স্থানীয় বাসিন্দা ও নিউ মার্কেট জামে মসজিদের ইমাম এবং তাফসিরকারক। কয়েকদিন আগে রাতের অন্ধকারে এসব টাকা কুড়িয়ে পান তিনি টাকা কুড়িয়ে পাওয়ার পর নিজের ফেসবুক আইডি থেকে মালিকের সন্ধান চেয়ে পোস্ট করেন মাওলানা আব্দুল বাসির আল হাদী।

 

রবিবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তার ফেসবুকে আইডিতে দেয়া একটি পোস্টে লিখেছেন, আসসালামু আলাইকুম অররহমাতুল্লাহ। প্রিয় দেশবাসী কিছুদিন আগে রাত্রে চাঁপাইনবাবগঞ্জ নতুন ট্রাক টার্মিনাল সংলগ্ন রোডে প্রায় চল্লিশ লাখ টাকা পড়ে থাকা অবস্থায় পাওয়া গেছে। এই টাকা যার হবে তিনি উপযুক্ত প্রমাণ সহকারে নিয়ে যাবেন। একটি মোবাইল নাম্বার দিয়ে যোগাযোগ করতে অনুরোধও করা হয় ওই পোস্টে।

 

এবিষয়ে মাওলানা আবদুল বাসির বলেন, কিছুদিন আগে প্রায় চল্লিশ লাখ টাকা পড়ে পেয়েছি। তবে কবে পেয়েছি তা সুনির্দিষ্ট করে বলব না। টাকার মালিক খুঁজে না পেয়ে বিষয়টি থানা পুলিশকে জানিয়েছি। প্রকৃত মালিককে খুঁজে পেলেই তার কাছে টাকা হস্তান্তর করব।

 

তবে পুলিশকে টাকা জমা দেয়ার কথা অস্বীকৃতি জানিয়ে তিনি আরও বলেন, ইসলামী শরিয়াহ মোতাবেক টাকা কুড়িয়ে পাওয়ার পর তিন মাস পর্যন্ত অপেক্ষা করব। প্রয়োজনে মাইকিং করব, পোস্টার লাগাব। তবুও প্রকৃত মালিক না পেলে প্রশাসনের সহযোগিতায় ফিলিস্তিনে নির্যাতিত অসহায় অবস্থায় থাকা ভাই-বোনদের কাছে টাকাগুলো পাঠানোর ব্যবস্থা করব।

 

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, মাওলানা আব্দুল বাসির আল হাদীর টাকা কুড়িয়ে পাওয়ার বিষয়টি আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি। তবে তিনি নিজে থানায় এবিষয়ে কিছু জানাননি। শুনেছি, টাকা পাওয়ার পর তিন মাস অপেক্ষা করে ফিলিস্তিনে অসহায় মানুষের মাঝে টাকাগুলো পাঠাবেন।

 

আরও খবর

Sponsered content