খেলাধুলা

আগামী বিশ্বকাপে খেলবেন মেসি, এই কথা বিশ্বাস করেন না তেভেজ

আগামী বিশ্বকাপে খেলবেন মেসি, এই কথা বিশ্বাস করেন না তেভেজ

কাতারেই লিওনেল মেসি ক্যারিয়ারের ইতি টানবেন বলে গুঞ্জন ছিল। তবে শিরোপা জয়ের পর সংবাদ সম্মেলনে এসে তিনি বলেছিলেন, চ্যাম্পিয়নের তকমা নিয়ে আরও কিছুদিন খেলে যেতে চান। অনেকবার বলেছেন আগামী ২০২৬ বিশ্বকাপে তিনি খেলবেন না।

 

তবে কোচসহ সতীর্থতরা যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকো আসরে তাকে পেতে মরিয়া। যদিও তিনি নিজে অত দূর পর্যন্ত চালিয়ে যেতে চান না। অনেকে সেটা মানতে না চাইলেও মেসি যে আগামী বিশ্বকাপে খেলবেন সেটা বিশ্বাস হয় না জাতীয় দলে একসময়ের মেসির সতীর্থ কার্লোস তেভেজ।

 

মেসির ২০২৬ বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে তেভেজ বলেছেন, ‘আমি এটা মনে করি না। বিশ্বকাপ এগিয়ে আসতে থাকলে সে বুঝতে পারবে যে জিনিসগুলো আর আগের মতো নেই। সে যদি বিশ্বকাপে খেলে, তাহলে তার কাছে মানুষের চাহিদা থাকবে ২০ বছর বয়সী খেলোয়াড়ের মতোই। আমি মনে করি, এ কারণেই সে খেলবে না।

 

মেসির যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে যাওয়া নিয়েও কথা বলেছেন তেভেজ। সেখানে মেসি সুখে আছেন বলে ভালো লাগছে তার, ‘লিও ভালো আছে আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটা সে গোল করেই বুঝিয়ে দিচ্ছে। পরিবার নিয়ে মেসি মায়ামিতে সুখে আছে। পরিবার ও ফুটবলকে একীভূত করার আনন্দটা সে উপভোগ করছে।

 

পিএসজিতে যে বিষয় পুরো উল্টো ছিল, তেভেজ বলেছেন সেটাও, ‘আমি তাকে খুব ভালোভাবে চিনি। আমি জানি যে গত দুই বছর সে প্যারিসে অনেক ভুগেছে। তার পরিবারও অনেক ভুগেছে। সে এখন যে বয়সে আছে, এখানে অন্য সবকিছুর চেয়ে পরিবারই আগে আসে।

 

মেসিকে নিয়ে কথা বললে ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনার প্রসঙ্গে আসাটা স্বাভাবিক, অনেকে দুজনকে নিয়ে তুলনা করলেও তেভেজ তাদেরকে এক কাতারেই রাখলেন, ‘মানুষের জানা নেই, লিওকে নিয়ে আমি কী বলতে পারি? সে ডিয়েগোরই মতো। তারা দুজনেই অন্য জগতের ফুটবল খেলে।

 

আপাতত মেসি আর্জেন্টিনার তিন তারকা জার্সি গায়ে খেলে যাচ্ছেন তিনি। শুরু হচ্ছে আরেকটি বিশ্বকাপের বাছাইপর্ব। আগামী ৮ ও ১৩ সেপ্টেম্বর ইকুয়েডর ও বলিভিয়ার বিপক্ষে ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বের দুটি ম্যাচেও খেলার কথা সর্বকালের সেরা এই ফুটবলারের।

আরও খবর

Sponsered content