বাংলাদেশ

মেট্রোরেল স্টেশনের নাম ‘জাতীয় প্রেসক্লাব স্টেশন’ করার দাবি

মেট্রোরেল স্টেশনের নাম ‘জাতীয় প্রেসক্লাব স্টেশন’ করার দাবি

মেট্রোরেল স্টেশনের নাম বাংলাদেশ সচিবালয় স্টেশনের পরিবর্তে অবিলম্বে ‘জাতীয় প্রেসক্লাব স্টেশন’ করার জোর দাবি জানিয়েছেন প্রেসক্লাবের সদস্যরা। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য তারা ক্লাবের ব্যবস্থাপনা কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন। শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভায় এই আহ্বান জানানো হয়।

 

প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, ‘মেট্রোরেল নির্মাণকালে জাতীয় প্রেসক্লাব অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে। প্রেসক্লাবের পক্ষ থেকে বারবার দাবি উত্থাপনের পরও স্টেশনের নাম প্রেসক্লাবের নামে করা হয়নি।

 

ক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়া ২০২২ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পড়ে শোনান। এরপর সাধারণ সম্পাদক শ্যামল দত্ত ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী নিজেদের রিপোর্ট পেশ করেন। এ সময় মঞ্চে জ্যেষ্ঠ সহসভাপতি হাসান হাফিজ ও যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলীও উপস্থিত ছিলেন।

 

রিপোর্টের ওপর মোট ১৫ জন সদস্য আলোচনায় অংশ নেন। তাঁরা হলেন—সাইফুল আলম, মন্জুরুল আহসান বুলবুল, মো. ওমর ফারুক, তরুণ তপন চক্রবর্তী, সৈয়দ শাহনেওয়াজ করিম, উম্মুল ওয়ারা সুইটি, খায়রুল আলম, রফিক আহমেদ মুফদি (মুফদি আহমেদ), মো. সিদ্দিকুর রহমান, এ কে এম মহসীন, আকতার হোসেন, দেলোয়ার হাসান, সাঈদ তারেক, নাজমূল হক সরকার ও মনির হোসেন লিটন।

 

আলোচনায় সদস্যরা দ্রুত নতুন সদস্য পদ প্রদান, ক্যান্টিনে খাবারের মান উন্নয়ন, ক্লাবের সব সদস্যকে কল্যাণ তহবিলের আওতায় আনার ও সদস্যদের স্বাস্থ্যসেবা বৃদ্ধিসহ বিভিন্ন পরামর্শ দেন।

 

সভাপতি ফরিদা ইয়াসমিন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের নিরাপত্তা বিধানে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘আন্দোলনের নামে ট্রেনে বাসে আগুন দিয়ে মা ও শিশুসহ নিরীহ মানুষ হত্যা কোনো সভ্য ও গণতান্ত্রিক সমাজের কাজ হতে পারে না।

 

সাংবাদিক সমাজের পক্ষ থেকে এ ধরনের নৃশংস কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান প্রেসক্লাবের সভাপতি।

 

আরও খবর

Sponsered content