রাজনীতি

রাজশাহী ও রংপুরের ৭২ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত, বাদ পড়েছেন কিছু এমপি : কাদের

রাজশাহী ও রংপুরের ৭২ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত, বাদ পড়েছেন কিছু এমপি : কাদের

রাজশাহী ও রংপুর বিভাগের ৭২টি আসনে দলীয় মনোনয়নের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, রংপুরে ৩৩টি ও রাজশাহী বিভাগের ৩৯টি আসনের ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে। পুরোপুরি সব বিভাগের মনোনয়ন শেষ হলে একসঙ্গে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। আজ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন তিনি।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করার লক্ষ্যে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন দলের সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১১ জন শীর্ষস্থানীয় নেতা। আগামীকাল আবার বৈঠক বসবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আজকের মতো সভা মুলতবি হয়েছে। আগামী ২৫ তারিখের মধ্যে সমস্ত মনোনয়ন চূড়ান্ত হবে বলে আশা করছি।

 

তিনি আরও বলেন, ‘আজকে যাঁরা মনোনীত হয়েছেন, আমার জানামতে রাজনীতির বাইরে কেউ আসেননি। হয়তো পরে আসবে। রংপুর ও রাজশাহীতে রাজনীতির বাইরে কেউ আসেননি।’ বর্তমান সংসদ সদস্যদের মধ্যে কেউ বাদ পড়েছেন কি না—এই প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বর্তমান সংসদের মধ্যে কজন বাদ পড়েছেন, তা এই মুহূর্তে বলতে পারছি না। তবে কিছু কিছু বাদ পড়েছেন। জনগণের কাছে গ্রহণযোগ্য প্রার্থীকে আমরা গুরুত্ব দিয়েছি।

 

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনে এমন অনেক দলও আসতে পারে, যেটা আমিও ভাবছি না, আপনিও ভাবছেন না।

 

আরও খবর

Sponsered content