বাংলাদেশ

‌‘শরীফ থেকে শরীফা’ ইস্যুতে শায়খ আহমাদুল্লাহর ফেসবুক স্ট্যাটাস  

‌‘শরীফ থেকে শরীফা’ ইস্যুতে শায়খ আহমাদুল্লাহর ফেসবুক স্ট্যাটাস  

সপ্তম শ্রেণির জাতীয় পাঠ্যবই থেকে শরীফ থেকে শরীফার গল্প ছেঁড়ার পর থেকে আলোচনায় আসিফ মাহতাব। এই ঘটনায় তাকে খণ্ডকালীন শিক্ষক থেকে অব্যাহতি দিয়ে আলোচনায় যুক্ত হয় ব্র্যাক বিশ্ববিদ্যালয়। পরে রাজনৈতিক দল, সংগঠনসহ প্রতিবাদ জানায় শিক্ষার্থীরাও। বিষয়টি নিয়ে ঝড় উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার বিষয়টি নিয়ে কথা বলেছেন ইসলামিক আলোচক শায়খ আহমদুল্লাহ।

 

গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভেরিফায়েড ফেসবুক পেজের এক স্ট্যাটাসে প্রতিবাদ জানান তিনি। ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ‌‘জনগণের ট্যাক্সের টাকায় প্রণীত পাঠ্যপুস্তকে গণমানুষের বিশ্বাস, ধর্মীয় মূল্যবোধ ও দেশীয় সংস্কৃতি পরিপন্থী বিষয় স্থান দেয়া দেশবিরোধী কাজ। এর নেপথ্যের খলনায়কদের বিরুদ্ধে সবাইকে প্রতিবাদী হতে হবে।

 

বিষয়টি নিয়ে স্ট্যাটাস দিয়েছেন আরেক ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারী। বুধবার (২৪ জানুয়ারি) রাতে এ বিষয়ে এক্সে (সাবেক টুইটার) একটি পোস্ট দিয়েছেন আজহারী। পোস্টে তিনি বলেন- ‘কোন শিয়াল যদি বলে— আমি নিজেকে মুরগি মনে করি, তাহলে কি শিয়ালকে মুরগির সাথে রাখা যাবে? অবশ্যই না। রাখলে মুরগি যেমনি তার অস্তিত্ব হারাবে, ঠিক তেমনি এই রূপান্তর মতবাদের কারণে নারী-পুরুষের প্রাকৃতিক বাইনারিও অস্তিত্ব হুমকিতে পড়বে।

 

তিনি আরও বলেন, ‘আমাদের কোমলমতি শিশুদের ফিতরাত কলুষিত করার মানব অস্তিত্ব বিধ্বংসী এই মতবাদকে স্পষ্ট ভাষায় ‘না’ বলুন। দল-মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সরব প্রতিবাদ করুন। পশ্চিমা এই অসভ্যতার বিস্তার রুখে দেওয়ার সময় এখনই। বিকৃত মনস্করা যেন মনে না করে, দেশের সুস্থ মস্তিষ্কের মানুষে প্রতিবাদের সামর্থ্য হারিয়েছে।

 

আরও খবর

Sponsered content