খেলাধুলা

রোনালদো যা বললেন মেসিকে নিয়ে

রোনালদো যা বললেন মেসিকে নিয়ে

একুশ শতকের সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। ফুটবলের মাঠ থেকে পুরস্কারের মঞ্চ সবখানেই তারা দু’জন একে অপরের চিরপ্রতিদ্বন্দ্বি। অবশ্য বিশ্বকাপজয়ী মেসি বন্ধু না হলেও শত্রু নন বলে মন্তব্য করেছেন পর্তুগিজ সুপারস্টার।

 

দীর্ঘদিন ইউরোপের ক্লাব ফুটবলে দাপিয়ে বেড়িয়েছেন রোনালদো ও মেসি। কিন্তু সময়ের ব্যবধানে তাদের দু’জনের গন্তব্য এখন দুই প্রান্তে। রোনালদো আছেন মধ্যপ্রাচ্যে, যুক্তরাষ্ট্রের লিগে খেলছেন মেসি।

 

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য আর্জেন্টিনার ডেরায় যোগ দিয়েছেন মেসি। আর ইউরো বাছাইয়ের জন্য পর্তুগালে ফিরেছেন রোনালদো। তার আগে সংবাদ সম্মেলনে মেসিকে নিয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন সিআর সেভেন। এমনকি বিশ্বকাপজয়ী মেসি বন্ধু না হলেও শত্রু নন বলে জানিয়েছেন ব্যালন ডি’অরজয়ী এ পর্তুগিজ তারকা।

 

মাত্র কদিন আগেও মেসিকে খোঁচা দিয়ে যুক্তরাষ্ট্রের এমএলএসের চেয়ে সৌদি প্রো লিগকে এগিয়ে রাখার ঘোষণা দিয়েছিলেন রোনালদো। দীর্ঘ ক্যারিয়ারে কে সেরা মেসি না রোনালদো? এই প্রশ্নের উত্তর দুজনকেই দিতে হয়েছে অসংখ্যবার।

 

মেসির প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে পর্তুগালের অধিনায়ক রোনালদো বলেন, ‘আমি মনে করি না এটা শত্রুতা। এটা এমন এক প্রতিদ্বন্দ্বিতা যা বিশ্বের সব ফুটবলপ্রেমী পছন্দ করে। যে রোনালদোকে ভালোবাসে তার মেসিকে ঘৃণা করার প্রয়োজন নেই। একই কথা তার জন্যও প্রযোজ্য।

 

মেসি বন্ধু না হলেও শত্রু নন বলে জানান রোনালদো। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘দুজনের মধ্যে শত্রুতা আমি দেখি না। গত পনেরো বছর ধরে আমরা ফুটবল মাঠে একসাথে খেলেছি। আমি বলি না সে আমার বন্ধু। তবে আমরা পেশাদার সহকর্মী। আমরা একে অপরকে সম্মান করি।

আরও খবর

Sponsered content