সারাদেশ

নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতির মুক্তির দাবিতে বিক্ষোভ

নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতির মুক্তির দাবিতে বিক্ষোভ

নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নরসিংদী জেলা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে ভেলানগর টু আরশীনগর প্রায় তিন কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়।

 

সমাবেশে জেলা, উপজেলা, শহর ও কলেজ শাখা ছাত্রলীগের নেতারা বক্তব্য দেন। সমাবেশে বক্তারা জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তির দাবি জানান। অন্যথায় আগামীকাল থেকে ঢাকা-সিলেট মহাসড়ক ও ঢাকা-চট্টগ্রাম রেলপথ অবরোধের হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

 

বক্তারা বলেন, রিমন নৌকার পক্ষে বক্তব্য দিয়েছেন। তিনি নৌকার বিরোধীতাকারীদের হুঁশিয়ারি দিয়েছেন। এতে তিনি দলীয় প্রতীকের পক্ষেই কথা বলেছেন। তিনি গ্রেপ্তার হওয়ার মতো কাজ করেননি। যারা নৌকার বিরোধিতা করেন ও জামায়াত-শিবিরের সাথে একাত্ম হয়ে নৌকাকে পরাজিত করতে চান তারা হত্যা মামলার আসামি হয়েও কেন বাইরে রয়েছেন।

 

এ সময় বক্তব্য দেন নরসিংদী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পদক শাহজালাল আহমেদ শাওন, নরসিংদী শহর ছাত্রলীগের সভাপতি এস এম ওয়াজেদ জয়, সাধারণ সম্পাদক রিয়েল আহমেদ, নরসিংদী সরকারি কলেজ শাখার সভাপতি রাকিব হাসান, সাধারণ সম্পাদক সিফাত হাসান, সদর থানা ছাত্রলীগের সভাপতি একমি, সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ প্রমুখ।

 

নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক রাকিব হাসান বলেন, এই মুহূর্তে আমরা আমাদের নেতার মুক্তি ছাড়া অন্য কিছুই চিন্তা করছি না। আর যদি মুক্তি দেওয়া না হয় আমরা আমাদের পরবর্তী কঠোর অবস্থানে যাব। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহজালাল ইসলাম শাওন বলেন, জেলা ছাত্রলীগের সভাপতির সাথে যা করা হয়েছে তা অন্যায় করা হয়েছে। এই মুহূর্তে আমরা আমাদের নেতার মুক্তি চাই।

 

প্রসঙ্গত, গত বুধবার (২৯ নভেম্বর) নরসিংদী ক্লাবে আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য মো. নজরুল ইসলামের সঙ্গে মতবিনিময় সভায় আয়োজন করা হয়। সভায় নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন তার বক্তব্যে নৌকার বিরুদ্ধে অবস্থান নেওয়া স্বতন্ত্র প্রার্থীদের পেটানোর হুমকি দেন। মুহূর্তের মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এই ভিডিও ভাইরাল হয়ে যায়।

 

পরে নিবার্চনী আচরণবিধি ভঙ্গ করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গত বৃহস্পতিবার রাতে নরসিংদী সদর আসনের দায়িত্বে নিয়োজিত সহকারী রিটার্নিং কর্মকর্তা ওমর ফারুক বাদী হয়ে সদর মডেল থানায় একটি মামলা করেন। সে মামলায় গত শুক্রবার দুপুর ১টার দিকে ঢাকার নিউমার্কেট থেকে আহসানুল ইসলাম রিমনকে নরসিংদী ডিবি পুলিশ গ্রেপ্তার করে।

 

গ্রেপ্তারের পর সন্ধ্যায় পুলিশ তাকে নরসিংদীর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমাদুল হাসানের আদালতে প্রেরণ করে। এ সময় তার পক্ষের আইনজীবী কাজী নাজমুল ইসলাম জামিনের প্রার্থনা করলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠোনোর নির্দেশ দেন।

 

আরও খবর

Sponsered content