বিজ্ঞান ও প্রযুক্তি

কমল সাত দিন মেয়াদী ইন্টারনেটের দাম

কমল সাত দিন মেয়াদী ইন্টারনেটের দাম

সাত দিন মেয়াদী ইন্টারনেটের দাম কমিয়েছে মোবাইল ফোন অপারেটরগুলো। গত শনিবার রাত থেকে কার্যকর করা হয় নতুন দাম। মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটবের দাবি, ক্ষতি মেনে নিয়ে ইন্টারনেটের দাম কমানো হয়েছে।

 

গত ১৫ অক্টোবর তিন দিন ও ১৫ দিন মেয়াদের ইন্টারনেট প্যাকেজ তুলে নেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। ব্যবসায়িক ক্ষতি বিবেচনায় এরপরই সাতদিন মেয়াদের ইন্টারনেটের দাম বাড়িয়ে দেয় মোবাইল অপারেটররা। কিন্তু মন্ত্রণালয়ের নির্দেশনায় আবার কমাতে বাধ্য হয়েছে তারা।

 

গ্রামীণফোন, রবি এবং বাংলালিংক একজিবি ইন্টারনেটে ২০ থেকে ২১ টাকা পর্যন্ত কমিয়েছে।

 

গত ১৫ অক্টোবর থেকে একজিবি ইন্টারনেট কিনতে গ্রামীণফোন ও বাংলালিংক গ্রাহকদের ব্যয় হতো ৬৯ টাকা। রবি গ্রাহকদের ব্যয় করতে হতো ৬৮ টাকা। বর্তমানে গ্রামীণফোন ও রবির একজিবি ইন্টারনেটের দাম ৪৮ টাকা ও বাংলালিংকের ৪৯ টাকা।

 

এ বিষয়ে মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটবের মহাসচিব মোহাম্মদ জুলফিকার জানান, ক্ষতি মেনে নিয়েই ইন্টারনেটের দাম কমানো হয়েছে। অপারেটরদের নির্ধারিত ডেটা সঠিকভাবে দেওয়া হচ্ছে কিনা তা পরীক্ষার প্রয়োজন বলে মনে করেন মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

 

এদিকে গ্রাহকদের ভোগান্তি কমাতে নতুন বছরের শুরুতেই ইন্টারনেটের দাম ঠিক করার পরিকল্পনার কথা জানিয়েছেন টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। নির্বাচনের পর যাতে অপারেটররা ইন্টারনেটের দাম বাড়াতে না পারে এজন্যই এই পরিকল্পনা, জানান তিনি।

 

আরও খবর

Sponsered content