রাজনীতি

পিটার হাস রাষ্ট্রদূত হিসেবে নিয়ম মেনে চলবেন আশা করি বললেন ওবায়দুল কাদের

পিটার হাস রাষ্ট্রদূত হিসেবে নিয়ম মেনে চলবেন আশা করি বললেন ওবায়দুল কাদের

বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাষ্ট্রদূত হিসেবে নিয়ম ও বিধিনিষেধ মেনে চলবেন বলে আশা করে সরকার। এমনটাই জানিয়েছেন ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

আজ বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস রাষ্ট্রদূত হিসেবে চলাফেরা ও কার্যক্রম এবং বিধিনিষেধের নিয়ম মেনে চলবেন এমনটা আশা করি। কোনো দলের জন্য বিশেষ গুরুত্ব দেবেন না বলে মনে করি। যারা নির্বাচন হতে দেবে না বলে হুমকি-ধমকি দিচ্ছে, তাদের পক্ষে থাকবেন না।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, সুষ্ঠু নির্বাচনে সবার সহযোগিতা চায় আওয়ামী লীগ। এ সময় তিনি দলীয় প্রার্থী ও নেতা-কর্মীদের নির্বাচনী আচরণবিধি কঠোরভাবে মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, ‘জনগণের অংশগ্রহণে একটি ভালো নির্বাচন হবে। বিশেষ করে নারী ভোটারদের মধ্য জাগরণ দেখা যাচ্ছে। আগামী নির্বাচন ভোটারবিহীন হবে না।

 

জাতিসংঘ নির্বাচনে পর্যবেক্ষক না পাঠালেও যুক্তরাষ্ট্র, কমনওয়েলথসহ অনেকে পাঠাচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘জাতিসংঘ পর্যবেক্ষক পাঠাবে কি না, এটা তাদের বিষয়। যুক্তরাষ্ট্রসহ শতাধিক পর্যবেক্ষকের নাম নির্বাচন কমিশনে চলে এসেছে। নির্বাচন নিয়ে যত বিভ্রান্তি সৃষ্টি করা হয়েছিল, অনেকে ভেবেছিলেন বিদেশি পর্যবেক্ষক আসবেন না। তাঁরা আসছেন।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘জোটের আসন নিয়ে শরিকদের হতাশ করবে না আওয়ামী লীগ।’ তিনি জানান, জোটের আসন ভাগাভাগির বিষয়ে এখনো সময় আছে। ১৭ ডিসেম্বর পর্যন্ত সময় আছে। এর মধ্যে আলোচনা করে, আসন ভাগাভাগির বিষয়ে কথা বলা যাবে। জোট ভেঙে দেওয়া হয়নি, জোট আছে বলেও জানান তিনি।

 

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম ও দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

 

আরও খবর

Sponsered content