রাজনীতি

নতুন পাঠ্যক্রম দেশের মানুষের চিন্তার সঙ্গে সাংঘর্ষিক বললেন ফয়জুল করিম

নতুন পাঠ্যক্রম দেশের মানুষের চিন্তার সঙ্গে সাংঘর্ষিক বললেন ফয়জুল করিম

প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে নতুন প্রণীত পাঠ্যক্রম দেশের অধিকাংশ মানুষের চিন্তা-চেতনা ও বিশ্বাসের সঙ্গে সাংঘর্ষিক। নতুন সিলেবাসে অধিকাংশ ক্ষেত্রে হিন্দুত্ববাদী ও পশ্চিমা চিন্তার প্রভাব সুস্পষ্ট। এ জন্য জাতীয় চিন্তার আলোকে পাঠ্যক্রম ও শিক্ষা সিলেবাস আমূল সংশোধন করতে হবে।

 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বৃহস্পতিবার জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ আয়োজিত ‘বিতর্কিত জাতীয় পাঠ্যক্রম: প্রজন্মের প্রকৃত শিক্ষা ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম এ কথা বলেন।

 

কবি ও দার্শনিক মুসা আল হাফিজ বলেন, পাঠ্যবইয়ে আত্মপরিচয়ের জায়গায় ধর্মকে বাদ দেওয়া হয়েছে। অথচ ধর্মপরিচয় একজন ব্যক্তির অন্যতম আত্মপরিচয়।

 

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নূরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন-ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলনা ইউনুছ আহমাদ, আফতাবনগর মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ আলী কাসেমী, মাওলানা আনোয়ার শাহ, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সিনিয়র সহসভাপতি মাওলানা গাজী আতাউর রহমান, শায়খ আবদুল হাই মুহাম্মাদ সাইফুল্লাহ, মুফতি লুৎফর রহমান ফরায়েজী, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতি রেজাউল করীম আবরার।

 

আরও খবর

Sponsered content